কাঁচরাপাড়ার ছেলে ধ্রুব অধিকারী। বর্তমানে হাওড়ার সালকিয়া বাসিন্দা। তিনি ও তাঁর স্ত্রী সীমা অধিকারী ও এলাকার আরও তিন তরুণের যৌথ উদ্যোগে করোনার এই লকডাউনের দিনে এলাকার একটি রেড লাইট এরিয়া সহ মোট ১০০ জনের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

হঠাৎ এই রেড লাইট এলাকার কথা মাথায় এলো কেন? এ প্রশ্নের উত্তরে ধ্রুব জানায় হাওড়া সালকিয়ার বাঁধাঘাটে একটি রেড লাইট এলাকা আছে আমরা জানতাম। ওই রাস্তা দিয়েই আমাদের বাজারে যেতে হয়। একদিন বাজার করতে যাবার সময় আমার স্ত্রী সীমা হঠাৎই বলে, সবাই তো ত্রাণ সামগ্রী তুলে দিচ্ছে বিভিন্ন জায়গায় কিন্তু এই রেড লাইট এলাকায় কেউ তো আসছে না! হয়তো দ্বিধা বোধ করছে। লকডাউনে ওনারাও তো সমস্যায় আছেন। আমরা তো ওনাদের পাশে দাঁড়াতে পারি। এভাবেই আমাদের মাথায় এই ভাবনাটি আসে। আমাদের ইচ্ছে আছে অনেক কিন্তু ক্ষমতা সীমিত। রেড লাইট এরিয়ার নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা জানান, এতদিন লকডাউন, আমাদের কোনো খদ্দের নেই। আয় নেই। খাবো কি? এ সময়ে এই সাহায্যটা যেন ঈশ্বরের আশীর্বাদ।

ধ্রুব আরও জানান, দলের পক্ষ থেকে এলাকায় যে ত্রাণসামগ্রী দেওয়া হচ্ছে তাও বেছে বেছে মুখ দেখে দেওয়া হচ্ছে সকলকে নয়। বিভিন্ন বাহানায় তাদের বাদ দেওয়া হচ্ছে। বস্তির ভেতরে কোনো বাড়িতে টিভি আছে এই কারণ দেখিয়েও অনেককে বাদ দেওয়া হয়েছে।

পেশায় সিভিক ভলান্টিয়ার ধ্রুব জানান, আমাদের সীমিত সামর্থ্যে আমরা চাল, ডাল, তেল, নুন, আটা এবং যেহেতু পরিচ্ছন্নতাটা এখন ভীষণ জরুরী তাই একটি করে হাত ধোবার সাবান তুলে দিতে পেরেছি একশো জনের হাতে।
গৃহশিক্ষিকা সীমা অধিকারী জানান, আমাদের খুব ভালো লাগছে মানুষের জন্য এইটুকু করতে পেরে। এরপর আরও মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছে রয়েছে।