অবতক খবর,১৬ জানুয়ারি: আজ কেএমডিএ কর্তৃক নির্মিত কাঁচরাপাড়া পৌরসভায় পরিস্রুত পানীয় জল প্রকল্পের শুভ উদ্বোধন করডলেন পুরমন্ত্রী এবং কলকাতার মেয়র শ্রী ফিরহাদ হাকিম। এদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদী, বিশেষ অতিথি ছিলেন নৈহাটি বিধায়ক পার্থ ভৌমিক এবং কাঁচরাপাড়া পৌরসভার প্রশাসক সুদামা রায়। এছাড়া প্রাক্তন কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

এই প্রকল্পটি রূপায়ণের ফলে কাঁচরাপাড়া পৌরসভার প্রায় দুই লক্ষ নাগরিক নিয়মিত শুদ্ধ পানীয় জল পাবেন। প্রকল্পটি নির্মাণের জন্য হালিশহর চৈতন্য ডোবা গঙ্গার তীরে অপরিশুদ্ধ জল উত্তোলনের জন্য ৬০ লক্ষ গ্যালন ক্ষমতা সম্পন্ন জেটি ও পাম্প হাউস নির্মাণ করা হয়। এই অপরিশুদ্ধ জল পরিশোধনের জন্য ট্রেঞ্চিং গ্ৰাউন্ড নির্মাণ করা হয় কাঁচরাপাড়ায়এবং ৮টি জলাধারে বিভিন্ন পাইপ লাইন মারফত পরিশ্রুত পানীয় জল শহরে সরবরাহ করা হবে। অপরিশোধ্য জল ট্রেঞ্চিং গ্রাউন্ডে প্রেরণের জন্য ৩ কিলোমিটার দীর্ঘ পাইপলাইন স্থাপন করা হয়েছে।

পৌর সূত্রে জানা গেছে,এর জন্য ৫০ কোটি টাকা ব্যয় হয়েছে। অর্থাৎ কাঁচরাপাড়া নাগরিকদের স্বাস্থ্য বিষয়ে পৌরসভা যে অত্যন্ত সচেতন আজ তার প্রমাণ দিলেন।