কাঁচরাপাড়ায় আজ অটো পরিষেবা বন্ধঃঅটো চালকদের ধর্মঘট

অবতক খবর,২৮ জুনঃ আজ অটো চালকরা তাদের রুটিরুজি ব্যাহত হওয়ার কারণে ধর্মঘট চালিয়ে যাচ্ছে। আজ কাঁচরাপাড়ায় অটো পরিষেবা বন্ধ। মূলত অটো ভার্সেস টোটো একটা বিবাদে পরিণত হয়েছে। ‌এই বিষয়ে অটো ইউনিয়নের কাঁচরাপাড়া আইএনটিটিইউসি নেতা তন্ময় ভট্টাচার্য্য,হালিশহর অটো ইউনিয়নের আইএনটিটিইউসি নেতা বিশ্বনাথ ধর, তাঁরা বলছেন,এই দাবি এবং দ্বন্দ্ব মেটানোর জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

জানা গেছে, কাঁচরাপাড়ায় ৫৬টি অটো চলাচল করে। ইতিমধ্যে ৩ হাজার টোটো এই কাঁচরাপাড়া অঞ্চলে ঢুকে গিয়েছে। তাদের মধ্যে ১৮০০ টোটো সক্রিয় এবং ১২০০ নিষ্ক্রিয় অবস্থায় আছে। জানা গেছে, এই তিন হাজার টোটো সুদূর চাকদা,কল্যাণী এদিকে ত্রিবেণী,ওদিকে নৈহাটি, অন্যদিকে হরিণঘাটা অঞ্চল থেকে এই শহরে ঢুকে পড়েছে। করোনাকালীন সংকট,বেকারত্ব এই মুহূর্তে প্রত্যেকেরই কিছু রুটিরুজি চাই। ‌ফলত,এই রুটি রুজির সংগ্রামে অটো এবং টোটো চালকদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে। অটো পরিষেবা বন্ধ থাকার কারণে অটোচালকরা অভিযোগ জানাচ্ছেন যে, আমরা নেতাদের কাছে বারবার দরবার করেছি এই বিবাদ মেটানোর জন্য। ‌ কিন্তু তারা সক্রিয় ভূমিকা পালন করেন নি। এই অটো চালকরা যারা মৌখিকভাবে আমাদের সংবাদ মাধ্যমের প্রতিবেদকের সামনে বলছেন,তারা তাদের নাম বা পরিচয় দিতে আগ্রহী নন। কারণ তাদের মধ্যেও একটি আতঙ্ক সৃষ্টি হয়েছে যে,তাদের প্রতিবাদী মুখ দেখলে লাইন থেকে তাদের অটো তুলে নিতে বলা হবে এবং তারা বলছেন যে,আমরা অভিযোগকারী হিসেবে চিহ্নিত হয়ে যাবো। ফলত, ভবিষ্যতে আমাদের অটো চালানোর কাজটি দূরূহ হয়ে দাঁড়াবে।

তাদের মূলত দাবি, তারা চাইছে টোটো চলুক গান্ধী মোড় পর্যন্ত। স্টেশন পর্যন্ত তারা যেতে পারবে না। ‌ শহরের বিভিন্ন অঞ্চলে তারা চালাক। কিন্তু মূল রুট ধরে তারা চালাতে পারবে না।

তারা বলছেন, এই বহিরাগত টোটোগুলি শহরে ঢুকে পড়ায় তাদের উপার্জন সম্পূর্ণরূপে বিপর্যস্ত হয়ে পড়েছে।