অবতক খবর,৪ জুলাই,নদীয়া :-তিনবছর বাদে নবীন বরণ। বাড়তি উচ্ছাস উদ্দীপনার মধ্যে আজ নদিয়ার শান্তিপুর কলেজে উপস্থিত হয়েছে প্রায় প্রত্যেক ছাত্রছাত্রী। বিগত বেশ কয়েক বছর যাবত গভর্নিং বডি গঠিত ছিল না, সম্প্রতি তার কমিটি এবং সভাপতি হিসাবে বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী হওয়ার পর নবীন বরণের অনুমোদন মেলে। যার ফলে উচ্ছ্বাসিত ছাত্রছাত্রী থেকে অধ্যাপক অধ্যাপিকা সকলেই। শান্তিপুর কলেজের কর্মচারী, শিক্ষা কর্মী এবং অধ্যাপক অধ্যাপকেরা সম্প্রতি উচ্চ মাধ্যমিক পাশ করে ভর্তি হওয়া ছাত্রছাত্রীদের বরণ করে নেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী শান্তিপুর কলেজের অধ্যক্ষা ড: চন্দ্রিমা ভট্টাচার্য্য। কলেজ প্রাঙ্গণে বিধায়কের দেওয়া উপহার হিসেবে একটি হাই মাস লাইটেরও উদ্বোধন হয় এদিন।

আবেগঘন মুহূর্তে উপস্থিত ছিলেন শান্তিপুর পৌরসভার ভাইস চেয়ারম্যান কৌশিক প্রামাণিক সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বর্গ।
বহু প্রাচীন এই কলেজের প্রতিষ্ঠাতা সংবিধান প্রণেতাদের মধ্যে অন্যতম শান্তিপুরের ভূমিপুত্র লক্ষীকান্ত মৈত্রের মূর্তিতে মাল্যদান করে, কলেজ ছাত্র-ছাত্রীদের দ্বারা বহিরাগত শিল্পীদের সমন্বয়ে আয়োজিত হয়, সাংস্কৃতিক অনুষ্ঠান।

অধ্যক্ষা ডঃ চন্দ্রিমা ভট্টাচার্য্য বলেন, গভর্নিং বডি গঠিত হওয়ার পর তিনি অনেকটাই দুশ্চিন্তা মুক্ত। বিধায়ক বিভিন্নভাবে সামগ্রিক কলেজের উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। পাঠনে বরাবরই রাজ্যের মধ্যে অন্যতম এই কলেজে পরি কাঠামো গত ভাবে কিছু উন্নয়ন প্রয়োজন।

 

বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী বলেন, অতীতের গৌরবান্বিত শান্তিপুর কলেজের গরিমা ফিরিয়ে নিয়ে আসতে তিনি সর্বদা সচেষ্ট থাকবেন। তবে শান্তিপুর কলেজের বিপুল আকার স্থাবর সম্পত্তি রক্ষণাবেক্ষণের বিষয়ে কর্তৃপক্ষ বলেন এগুলো জিবিতে আলোচনা হবে।