অবতক খবর,২৪ এপ্রিলঃ কলকাতা পৌর সংস্থা এলাকায় বর্ধিত লাইসেন্স ফি প্রত্যাহার না করলে লাগাতার আন্দোলনের হুশিয়ারি বিজেপির কাউন্সিলরদের। এই দিন কলকাতা পৌর সংস্থার পৌর কমিশনার বিনোদ কুমারের সঙ্গে দেখা করলেন বিজেপি তিন কাউন্সিলর সজল ঘোষ, মিনা দেবী পুরোহিত ও বিজয় ওঝা।

এদিন কমিশনারের সঙ্গে দেখা করার পর আগামী 28 এপ্রিল কলকাতা পৌর সংস্থা অভিযান করবে বিজেপি। এদিন সজল ঘোষের হুশিয়ারি বর্ধিত লাইসেন্স ফি প্রত্যাহার না করলে তারা লাগাতার আন্দোলনের পথে যাবেন তারা। প্রয়োজনে অনশন ও করবেন বিজেপির কাউন্সিলররা। আগামী 28 এপ্রিল কলকাতা পৌর সংস্থার অধিবেশন।

তাই অধিবেশনের দিনে যদি তারা লাইসেন্স ফি প্রত্যাহার না করে। তাহলে শহরজুড়ে লাগাতার আন্দোলন করবে বিজেপি বলে জানালেন 50 নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সজল ঘোষ। তার অভিযোগ লাইসেন্স ফি নামে লুট চলছে কলকাতা পৌর সংস্থায়।একটা চপের দুকান দার কে বিভিন্ন ভাবে লাইসেন্স ফি চাপিয়ে দেওয়া হচ্ছে। তিনি 820 টাকা দিতেন এখন তাকে 4300 টাকা জঞ্জাল অপসারণের নামে লাইসেন্স ফি চাপিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ সজল ঘোষের। শুধু তাই নয় কলকাতা পৌর সংস্থা এলাকায় জোর করে জলের উপরে টেক্স বসিয়ে দেওয়া হচ্ছে বলেও এদিন অভিযোগ করলেন সজল ঘোষ। এছাড়া এদিন প্রাক্তন ডেপুটি মেয়র এবং বিজেপি কাউন্সিলর মিনা দেবী পুরোহিত এর অভিযোগ যে এই শাসক দল পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কথা বলে আর এখানে কলকাতার সাধারণ মানুষ এবং ব্যবসায়ীদের উপরে জোর করে ট্রেড লাইসেন্স নামে বাড়তি চাপ দেওয়া হচ্ছে। শুধু তাই নয় তারা এই ট্রেড লাইসেন্স এর নাম করে যা মর্জি সেটা করছে বলে অভিযোগ করেন মিনা দেবী।

একই ভাবে বিজেপি কাউন্সিলর বিজয় ওঝা র অভিযোগ যে সাধারণ ব্যবসায়ী দের উপরে যে হারে ট্রেড লাইসেন্স এর নাম করে চাপ সৃষ্টি করছে। তার ফলে তাদের বিরুদ্ধে লুট চালানো হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি ও। এদিন পৌর কমিশনার কে আল্টিমেটাম দিয়ে বিজেপির কাউন্সিলররা জানান যে 28 এপ্রিলের মধ্যে যদি তারা ট্রেড লাইসেন্স এর বর্ধিত লাইসেন্স ফি প্রত্যাহার করার ব্যাবস্থা গ্রহন না করলে। তারা বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিয়ে জানান যে যদি রাজ্য সরকার এই ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধির প্রত্যাহার না করলে তারা আগামী 28 এপ্রিল কলকাতা পৌর সংস্থার অধিবেশন চলতে দেবেন না বলে হুশিয়ারি বিজেপি কাউন্সিলর দের প্রতিনিধি দলের।

সজল ঘোষ, বিজেপি কাউন্সিলর, মিনা দেবী পুরোহিত বিজেপি কাউন্সিলর, বিজয় ওঝা,বিজেপি কাউন্সিলর বাইট আর ছবি পাঠানো আছে।