নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ইসলামপুর ::    এতদিন দমকলের মাধ্যমে এলাকার বিভিন্ন জায়গায় স্যানিটাইজড করার কাজ করা হলেও তা আরও বৃহত্তর ভাবে উদ্যোগ নিল ইসলামপুর পৌরসভা। রবিবার থেকে ইসলামপুর পুর এলাকার বিভিন্ন ওয়ার্ডে এই স্যানিটাইজ করার কাজ শুরু হচ্ছে বলে জানান ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল।

তিনি বলেন, একটি ট্রাক্টর এর মধ্যে পাম্প বসিয়ে তার মাধ্যমে এই কর্মসূচি নেওয়া হয়েছে। এতে একসাথে বেশি পরিমাণে স্প্রে করার জন্য বিভিন্ন কেমিক্যাল ও প্রয়োজনীয় তরল সেখানে যেমন ব্যবহার করা যাবে তেমনি একসাথে অনেক জায়গাতেও তা করা যাবে ।

উল্লেখ্য, এতদিন দমকল বিভাগের কর্মীরা ইসলামপুর বাস টার্মিনাস সহ বিভিন্ন সরকারি দপ্তর এবং গুরুত্বপূর্ণ এলাকা গুলো স্যানিতাইজড করে আসছিলেন। কিন্তু যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে উত্তর দিনাজপুর জেলায় এমনকি ইসলামপুর সংলগ্ন পার্শ্ববর্তী বিহারের কিশান গঞ্জ জেলাতে। তাতে এ বিষয়ে এভাবেই উদ্যোগ নেওয়া হয়েছে ইসলামপুর পৌরসভার তরফে। এমনকি দীর্ঘদিন ধরেই ওয়ার্ডের বাসিন্দারা দাবি তুলেছিলেন, ওয়ার্ড গুলোতেও স্যানিতাইজড করার কাজ শুরু হোক। তাদের দাবিকে মাথায় রেখে অবশেষে পৌরসভার তরফেই এই উদ্যোগ চালু হলো ইসলামপুর শহরে।