অবতক খবর,১৭ জানুয়ারি: করোনা আবহে সংক্রমণ প্রতিরোধে রাজ্যে জারি হয়েছে বিধিনিষেধ। এই বিধিনিষেধে ফের কিছু ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হল।  ‘কাল থেকে ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে খোলা যাবে জিম।  কাল থেকে রাত ৯টা পর্যন্ত ৫০ শতাংশ উপস্থিতিতে জিম খোলায় অনুমতি।  আউটডোরে ৫০ শতাংশ দর্শক নিয়ে যাত্রায় অনুমতি রাজ্য সরকারের।কাল থেকে রাত ৯টা পর্যন্ত ৫০ শতাংশ দর্শক নিয়ে যাত্রায় অনুমতি। হলের মধ্যে অনুষ্ঠানে ৫০ শতাংশ দর্শক কিংবা ২০০ জন পর্যন্ত দর্শকে ছাড়।করোনা বিধি মেনে ফিল্ম-টিভির আউটডোর শ্যুটিংয়েও ছাড় দেওয়ার কথা জানানো হয়েছে।

এর পাশাপাশি যাত্রার ক্ষেত্রেও ছাড় দেওয়া হয়েছে। শীতকালে গ্রাম বাংলায় যাত্রার আসর বসে। এ ব্যাপারে ছাড় দিয়ে জানানো হয়েছে, নিয়ন্ত্রিতভাবে রাত নয়টা পর্যন্ত যাত্রার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। এক্ষেত্রে আউটডোর স্থানে ধারণ ক্ষমতার ৫০ শতাংশ বা ইনডোরের ক্ষেত্রে সর্বোচ্চ ২০০ জন বা ধারণ ক্ষমতার ৫০ শতাংশ- (দুটির মধ্যে যেটি কম হবে) নিয়ে রাত নটা পর্যন্ত অনুমতি দেওয়া হয়েছে।

সেইসঙ্গে শারীরিক দূরত্ববিধি ও কোভিড সংক্রান্ত যথোপযুক্ত বিধি মেনে সিনেমা ও টেলিভিশন অনুষ্ঠানের আউটডোর শ্যুটিংয়ের ছাড় দেওয়ার কথা বলা হয়েছে।