নরেশ ভকত :: অবতক খবর :: বাঁকুড়া ::    করোনা পরিস্থিতির মধ্যেই বাঁকুড়া শহরে ডাইরিয়ার প্রকোপ। ডাইরিয়াতে আক্রান্ত হয়েছে প্রায় ২৫০ জন মানুষ। তড়িঘড়ি করে ঘটনাস্থলে পৌঁছায় স্বাস্থ্য দফতরের কর্মী ও আধিকারীকেরা। খাবার থেকে সংক্রমন হয়েছে বলে অনুমান স্বাস্থ্য দফতরের তরফে। বাঁকুড়া শহরের মনোহরতলা ও রামপুর এলাকার ঘটনা।

ডাইরিয়া তে আক্রান্ত প্রায় ২৫০ জন মানুষ। আক্রান্তদের একটি কমিউনিটি সেন্টারে চিকিৎসা করা হচ্ছে। এবং কয়েক জনকে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার এলাকায় ঠাকুরের প্রসাদ হিসেবে ছোলা, মুড়ি ও শসা বিতরণ করা হয়। এলাকার মানুষের ধারণা সেই প্রসাদ খেয়ে গতকাল বিকেল থেকে এলকার মানুষের শরীর খারাপ হয়। এবং শরীরে বিভিন্ন ধরণের উপসর্গ দেখা যায়। পেট ব্যাথা, বমি, জ্বর ও পাইখানা এই সমস্ত উপসর্গ গুলিতে আক্রান্ত হতে থাকে একের পর এক বাসিন্দা। আজ সকাল পর্যন্ত প্রায় ২৫০ জন মানুষ আক্রান্ত হয়েছে। আজ সকালেই তড়িঘড়ি করে এলাকায় পৌঁছায় স্বাস্থ্য দফতরের টিম ও আধিকারিকরা। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আক্রান্তদের চিকিৎসা করা হচ্ছে।

ঘটনাস্থলে যান বাঁকুড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শ্যামল সোরেন, বিধায়ক সম্পা দরিপা ও পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত। প্রাথমিক ভাবে স্বাস্থ্য দফতরের অনুমান খাদ্যে বিষক্রিয়ার কারনেই এই ঘটনা ঘটেছে।