অবতক খবর , উত্তর দিনাজপুর :       উত্তর দিনাজপুর তথা উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী কালিয়াগঞ্জের প্রসিদ্ধ মা বয়রাকালীর বাৎসরিক মহাপূজোয় ভোগের সামগ্রী গ্রহণ করবেনা কর্তৃপক্ষ। শুধু ভোগ নয়, মায়ের জন্য শাড়ি, গহনা বা আলতা-সিদুঁর কোন কিছুই এবারে নিবেদন করা যাবেনা মা বয়রার মহাপূজোয়৷ হবেনা পাঁঠা ও কবুতর বলি।

করোনা পরিস্থিতির কারনে এবারে এমনি সিদ্ধান্ত নিল কালিয়াগঞ্জের প্রসিদ্ধ মা বয়রা কালীমন্দির কমিটি। আগামী ১৪ নভেম্বর সমস্ত আচার মেনে শাক্ত মতে মতে বয়রাকালীর মহাপূজো হবে। এই বাৎসরিক পূজোয় সরাসরি আমজনতার অংশগ্রহণ বন্ধ করে মা বয়রাকালীর মহাপূজো আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হল। রবিবার সন্ধ্যারাতে মা বয়রা কালীমন্দির চাতালে প্রকাশ্য সভার আয়োজন করে এই সিদ্ধান্ত নিয়েছে কমিটি।কালিয়াগঞ্জের মা বয়রাকালী মন্দির কমিটির যুগ্ম সম্পাদক বিদ্যুৎবিকাশ ভদ্র ও সৌমেশ লাহিড়ীর নেতৃত্বে বাৎসরিক মহাপূজো উপলক্ষ্যে প্রকাশ্য সভা অনুষ্ঠিত হয়।

এই সভার পর মন্দির কমিটি সংবাদমাধ্যমকে জানায় মা বয়রার বাৎসরিক মহাপূজোয় ভোগ সমেত শাড়ি, গহনার মতো সামগ্রী গ্রহণ করা হবে না। এবারে সরাভোগ বিক্রয় এবং পূজোর পরদিন মহাপ্রসাদ বিলি বন্ধ থাকার কথা জানিয়েছে কমিটি। সরকারি বিধি মেনেই নিষ্ঠা ও ভক্তি সহকারে এবছরে বয়রা কালী মায়ের পূজো হবে। করোনা ভাইরাসের কারণে পূজো কমেটির সিদ্ধান্তে কিছু টা হলে মায়ের ভক্তদের মধ্যে মন খারাপ।