নরেশ ভকত,অবতক খবর :: বাঁকুড়াঃ করোনা থেকে নিজেদের বাঁচাতে গিয়ে নিজেদের গ্রামে বহিরাগত দের প্রবেশ বন্ধ করতে গ্রামের প্রবেশ পথ বাঁশের বেড়া দিয়ে ঘিরে দিলেন গ্রামবাসীরা। এভানেই ভিলেজ আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিল জেলার সিমলাপাল ব্লকের পুখুরিয়া গ্রাম ষোলোআনা কমিটি। এই গ্রামে প্রায় ২ হাজার মানুষ বসবাস করে। এর আগে প্রবাসী গ্রামদাসীদের মেডিকেল পরীক্ষা করার পরই গ্রামে ঢুকতে পারবেন।

সে রকম ব্যবস্থা ঢ্যাঁড়রা পিটিয়ে প্রচার করে ছিলেন গ্রামের ষোলআনা থেকে।তাতে ভালো সাড়া মিলেছিল। প্রবাসীদের মেডিকেল চেক আপের পর তবেই গ্রামে ঢুকতে পেরেছিল তারা,এমনকী গ্রাম ষোলোআনার অনু শাসনে তারা প্রত্যেকেই হোম আইসোলেশনে র‍য়েছে। এবার বাইরে থেকে কোন ফেরিওয়ালা বা বিক্রেতা বা অন্য কেও গ্রামে ঢুকে যেন করোনার বীজ না ছড়াতে পারে তার জন্যই এই অভিনব গ্রাম আইসোলেশনের পথ বেছে নিল এই গ্রাম।

গ্রামের কেও যেমন বাইরে বের হবে না তেমনি বাইরের কেও গ্রামে ঢুকবে না। এই পন্থায় গ্রামে সুরক্ষা বলয় গড়ে নজীর গড়ল জঙ্গলমহলের এই পুখুরিয়া গ্রাম। তারা ঠিক করেছে আপাতত ৩১ তারিখ পর্যন্ত এই নিয়ম বলবৎ রাখবে। তার পর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেবে গ্রাম ষোলোআনা।