অবতক খবর, হক জাফর ইমাম, মালদা :: করোনা আবহে প্রায় দীর্ঘ সাত মাস জনজীবন স্তব্ধ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার সতর্ক বার্তা দিয়েছেন জনগণের উদ্দেশ্যে সেই সতর্কবার্তা কে অনুসরণ করে কেন্দ্র সরকার অথবা রাজ্য সরকার বিভিন্ন বিধি নিষেধ ও নিয়ম তৈরি করেছে সাধারণ মানুষের জন্য। তারমধ্যে অন্যতম সামাজিক দূরত্ব মেনে চলা ও মুখে মাক্স ব্যবহার কিন্তু এক অন্য ধরনের চিত্র ধরা পরল মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের বহির্বিভাগে। দেখা গেল হাজার হাজার মানুষ কোনরকম বিধিনিষেধ না মেনে একজনের সাথে আরেকজন গায়ে গা লাগিয়ে টিকিটের এবং ওষুধ নেওয়া লাইনে দাঁড়িয়ে।

আমরা লক্ষ্য করেছি এই করোনা আবহের মধ্যে সুস্থ সমাজ কে সুস্থ রাখতে বিভিন্ন স্বাস্থ্যকর্মী ও ডাক্তারবাবুরা একটা বিশেষ ভূমিকা পালন করেছে। কিন্তু যেখানে চিকিৎসা দেওয়া হয় সেই জায়গায় যদি কোন সামাজিক দূরত্ব বা মাক্স ব্যবহার এইসব না মানা হয় তাহলে চলবে কি করে। সাধারণ মানুষের সাথে সাথে বহির্বিভাগের চিকিৎসারত চিকিৎসায় যুক্ত ডাক্তারবাবুরা ও অন্যান্য কর্মীরা অসুস্থ হওয়ার একটা বড় আশঙ্কা থেকে যায়।

যদি এমনটাই চলতে থাকে তাহলে পরবর্তীতে চিকিৎসাব্যবস্থা পুরো স্তব্ধ হয়ে যেতে পারে। বর্তমান পরিস্থিতিতে জানা যাচ্ছে এখনো ভারতবর্ষে প্রতিদিন প্রায় ৯০ হাজার থেকে 1 লক্ষ মানুষ সংক্রমিত হচ্ছেন। এখন যদি মানুষ সচেতন না হয় এবং সমস্ত সরকারি বিধি নিষেধ সঠিকভাবে পালন না করে তাহলে ভবিষ্যতে কি হবে তা বলার অপেক্ষা রাখেন।