করোনা আবহে নদীয়া জেলার শিমুরালী উপেন্দ্র বিদ্যাভবনে (উ. মা.) অনলাইন ক্লাস শুরু হলো নবম, দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্রদের জন্য

অবতক খবর, অনুপ কুমার মন্ডল, নদীয়া :      করোনা আবহে সর্বত্র যখন শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে শ্রেণীকক্ষে ছাত্র-ছাত্রীদের উপস্থিত ক’রে পাঠদান ব্যাহত হ’চ্ছে, তখন নদীয়া জেলার চাকদহ থানার অন্তর্গত শিমুরালী উপেন্দ্র বিদ্যাভবন ( উ . মা . ) -এর প্রধান শিক্ষক তাঁর সহকারী শিক্ষক শিক্ষিকাদের নিয়ে নবম, দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্রদের জন্য অনলাইন ক্লাস শুরু করলেন।

গত ৫ ই অক্টোবর থেকে এই অনলাইন ক্লাস শুরু হয়েছে। একাদশ শ্রেণীর ক্লাস শুরু হয়েছিল তার কিছুদিন আগে থেকেই। অনলাইন ক্লাস শুরুর আগে সম্মানীয় শিক্ষক শিক্ষিকাগণ হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে পাঠদান কার্যে ব্যস্ত ছিলেন। সকল ছাত্র- ছাত্রী হয়তো এই ক্লাসের সুবিধা নিতে পারছে না। কিন্তু বিদ্যালয়ের এই ধরণের কর্মসূচিতে ছাত্র দরদী শিক্ষক-শিক্ষিকাদের ভূমিকা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

পঞ্চম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ছাত্রদের জন্য মধ্যাহ্ন কালীন আহার সামগ্রী বিতরণ করার দিনগুলোতে অভিভাবকদের হাতে বিদ্যালয়ের তরফে পাঠদান বিষয়ক প্রশ্ন ও উত্তর প্রতি মাসে তুলে দেওয়ার সঙ্গে শিক্ষা দপ্তর প্রেরিত নমুনা প্রশ্নের উত্তর পত্র মূল্যায়ন ক’রে ফেরত দেওয়ার নিরবচ্ছিন্ন কর্মসূচি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ ক’রে চলেছেন।