করোনা রোগী মৃত্যুতে ধুন্ধুমার কাণ্ড এনআরএস হাসপাতালে, 48 ঘন্টার জন্য সিল করা হলো হাসপাতাল, 39 জন ডাক্তার সমেত 79 জন কে পাঠানো হল কোরেন্টাইনে

অবতক খবর, সংবাদদাতা :: কলকাতা এনআরএস হাসপাতালে এক করোনা রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হুলুস্থুল অবস্থা হাসপাতালে। ব্যাপক আতঙ্ক ছড়ায় হাসপাতালের ডাক্তার মেডিক্যাল প্যারামেডিকেল নার্স ও অন্যান্নদের মধ্যে। অবস্থা এমন জায়গায় পৌঁছে যায় যে হাসপাতালের ডাক্তার থেকে নার্স ও অন্যান্য দের প্রথম 65 জনকে করেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করে স্বাস্থ্য দপ্তরে।

পরে এই সংখ্যা আরো বৃদ্ধি হয় । সেই করোনা রুুগি কে যে যে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা চিকিৎসা করেছিলেন বা এদের সংস্পর্শে যারা যারা এসেছিলেন তাদের সকলকে করেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য দপ্তর । শেষ খবর পাওয়া পর্যন্ত 39 জন এনআরএসে ডাক্তার সহ নার্স স্বাস্থ্য কর্মীদের মোট 79 জনকে 14 দিনের জন্য করেন্টাইনে রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শুধু তাই নয় যে বিভাগের প্রথম ভর্তি করা হয়েছিল সেই মেল মেডিকেল ওয়ার্ল্ডকে 48 ঘন্টার জন্য একেবারে সিল করে দেওয়া হয়েছে । আজ হাসপাতালে কোনো রুগী ভর্তি করা যাবে না । রাজ্যের লকডাউন এর পর থেকে হাসপাতলে ইনডোর পরিষেবা ছাড়া আউটডোর পরিষেবা একেবারে বন্ধ করে দেওয়া হয়েছিল।  এখন ইনডোর আউটডোর পরিষেবা দুটোই বন্ধ হয়ে গেল।

মেল মেডিকেল ওয়ার্ড থেকে এই করোনা রোগীকে সিসিইউ ওয়ার্ডে চিকিৎসার জন্য ভর্তি রাখা হয়েছিল। রিপোর্ট আসার আগেই এই ব্যক্তির মৃত্যু হয়। মৃত্যুর পর হাসপাতালে ডাক্তার নার্স প্যারামেডিক ও অন্যান্যরা জানতে পারেন যে তারা দুদিন ধরে যে রুগীর চিকিৎসা করছিলেন কোনো সুরক্ষা ব্যবস্থা ছাড়াই, সে রোগী করোনা ভাইরাসে আক্রান্ত ছিল।

এই খবর জানার পর তারা প্রত্যেকে আতংকিত হয়ে ওঠেন করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনায়। তাই সকলকে করেন্টাইনে পাঠিয়ে তাদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে স্বাস্থ দপ্তরের তরফ থেকে। খবর অনুুযাই 39 জন ডাক্তার সমেত 79 জন কে করেন্টাইনে রাখার পাশাপাশি তাদের প্রত্যেকের চিকিৎসার জন্য হাইড্রক্সি ক্লোরোকুইন ঔষধি ব্যবহার করা হবে।

এছাড়া যে দুটি ওয়ার্ডগুলোতে করোনার রুগীর চিকিৎসা হয়েছে সেই মেল মেডিকেল ওয়ার্ড ও সিসিইউ ওয়ার্ডকে সিল করে তাকে জীবাণুমুক্ত করা হবে । এই দুই ওয়ার্ডকে জীবাণুমুক্ত না করা অবধি এখানে কোন রুগী ভর্তি করা যাবে না।