অবতক খবর,১ জানুয়ারি: বিধায়ক, মেয়র পারিষদদের পর এবার কোভিড আক্রান্ত রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সম্প্রতি সেখানে ভর্তি ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। উডল্যান্ডসে সৌরভ যে কেবিনে ভর্তি ছিলেন, সেই কেবিনেই ভর্তি অরূপ বিশ্বাস। তাঁর মৃদু উপসর্গ রয়েছে। চিকিৎসকরা তাঁকে মোনোক্লোনাল ককটেল অ্যান্টিবডি দিচ্ছেন বলে সূত্রের খবর।

সূত্রের খবর, ,সম্প্রতি গায়ে ব্যথা এবং হালকা জ্বর অনুভব করেন অরূপ। তার পরই পরীক্ষা করিয়ে দেখা যায় তিনি কোভিড পজিটিভ। এর পরই উডল্যান্ডসে ভর্তি হন তিনি। সেখানে চিকিৎসকরা মোনোক্লোনাল ককটেল অ্যান্টিবডি দিতে চলেছেন তাঁকে। এটি একটি কৃত্রিম পদ্ধতিতে তৈরি অ্যান্টিবডি, রোগীর স্বাস্থ্যের অবনতি হতে দেয় না এবং দ্রুত সুস্থ হয়ে উঠতে সাহায্য করে। এর আগে, সৌরভকেও ওই ককটেল অ্যান্টিবডি দেওয়া হয়েছিল। এই ককটেল অ্যান্টিবডির প্রতিক্রিয়া বুঝতে পাঁচ দিন পর্যন্ত সময় লাগে। মূলত মৃদু উপসর্গ এবং উপসর্গহীনদের এই ককটেল অ্যান্ডিবডি দেওয়া হয়।

সম্প্রতি তৃণমূল (TMC)  বিধায়ক তাপস রায়ও করোনায় সংক্রমিত হন। কোভিড রিপোর্ট পজিটিভ আসে তাঁর স্ত্রীরও। এর পর করোনায় আক্রান্ত হন কলকাতা পুরসভার (KMC) মেয়র পারিষদ স্বপন সমাদ্দার এবং পুরসভার বেশ কয়েক জন কর্মী। মেয়র ফিরহাদ হাকিমের (Firhaf Hakim) শপথগ্রহণের দিন এঁরা সকলেি উপস্থিত ছিলেন।