অবতক খবর,২৯ ডিসেম্বর: অধ্যাপিকা করোনা (Corona) আক্রান্ত। আর তাতেই এবার আতঙ্ক ছড়াল মালদার চাঁচল কলেজে (Chanchal College)। কলেজ সূত্রে খবর, গতকাল মঙ্গলবার তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

জানা গিয়েছে, চাঁচল কলেজের রাষ্ট্রবিজ্ঞান (Political Science) বিভাগের অধ্যাপিকা তিনি। গত কয়েকদিন ধরে তাঁর উপসর্গ ছিল।  দু’দিন আগে তিনি করোনা পরীক্ষা করিয়েছিলেন। গতকাল তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে কলেজেও এসেছেন বলে জানা গিয়েছে। এক অধ্যাপিকা করোনা আক্রান্ত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে শিক্ষক থেকে পড়ুয়াদের মধ্যে।  চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায় বলেন, “বিষয়টি আজ আমাদের সামনে এসেছে। যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আপাতত চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন তিনি। ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত বিশ্বাসের সঙ্গে কথা হয়েছে কলেজ বন্ধ রাখা যায় কি না সে বিষয়ে আলোচনা চলছে।’’

একদিকে ওমিক্রন (Omicron) আতঙ্ক, অন্যদিকে উৎসবের মরসুমে কোভিড নিয়মনীতিকে (Covid Regulations) তোয়াক্কা না করা। দুইয়ে মিলে উদ্বেগে আবহ। সিঁদুরে মেঘ দেখছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। তার ওপর চিন্তার ভাঁজ যেন কিছুটা বাড়ল। সোমবারের থেকে একলাফে প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে রাজ্যের দৈনিক করোনা (Corona) সংক্রমণ। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের মঙ্গলবারের (২৮ ডিসেম্বর) প্রকাশিত বুলেটিন অনুযায়ী,  ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫২ জন। এই সময়পর্বে মৃত্যু হয়েছে ৭ জনের। প্রসঙ্গত,  সোমবারের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৯। মৃত্যু হয়েছিল ১০ জনের।

এদিন রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, সবথেকে বেশি চিন্তা সেই কলকাতা নিয়েই। গত ২৪ ঘণ্টায় তিলোত্তমা নতুন করে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮২ জন। মৃত্যু হয়েছে ২ জনের। যার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। যেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১০২। মৃত্যু ২ জনের। হাওড়াতে ৫৮ জন, হুগলিতে ৪১ জন ও দক্ষিণ ২৪ পরগনায় ৩৮ জন গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন।