অবতক খবর,১২ জানুয়ারি: রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। বাংলার গর্ব মমতা টুইটার হ্যান্ডেল থেকে এই খবরটি টুইট করা হয়েছে। রাজ্যজুড়ে ঊর্ধ্বগামী করোনার সংক্রমণ। এরকম পরিস্থিতিতে রাজ্য সরকার সংক্রমণ মোকাবিলায় একাধিক বিধিনিষেধ চালু করেছে।

পুলিশ প্রশাসনকে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তার পাশাপাশি রাজ্যের করোনায় আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে খাবার পাঠানোর জন্য সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। জানা গিয়েছে, রাজ্যের সমস্ত জেলাশাসককে আর্থিকভাবে দুর্বল করোনা আক্রান্ত পরিবারের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এই কাজের সঙ্গে যুক্ত থাকবে রাজ্য পুলিশ। নবান্ন সূত্রে জানা গিয়েছে, চাল, ডাল, মুড়ি, বিস্কুট এর মতো বিভিন্ন ধরনের শুকনো খাদ্যদ্রব্য প্যাকেটে করে আক্রান্তদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। সেই প্যাকেটে তিন কেজি করে চাল, দেড় কেজি করে ডাল, ১ কেজি করে মুড়ি, ৫ প্যাকেট বিস্কুট দিয়ে এই প্যাকেটটি করতে বলা হয়েছে।

এর আগেও লকডাউন এর সময় সরকারের পক্ষ থেকে মানুষের কাছে খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। তবে শুধু যে শুকনো খাবারই দেওয়া হবে তা নয়, করোনা আক্রান্তদের পক্ষে রান্না করা সম্ভব নয়। সেখানে রান্না করা খাবারও পৌঁছে দেওয়া হবে বলে জানা গিয়েছে। সোমবার থেকেই করোনা আক্রান্ত ব্যক্তিদের কাছে সরকারের তরফে এই হোম ডেলিভারি পরিষেবা শুরু হয়ে যাবে।