অবতক খবর , সংবাদদাতা , মালদা :: করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে এই সন্দেহে এক যুবকের মৃতদেহ প্রায় ১২ ঘন্টা বাড়িতেই পড়ে রইল। সৎ কাজে এগিয়ে এলেন না পাড়া-প্রতিবেশী এমনকি পরিবারের আপন জনেরাও। শেষমেষ ওই  মৃত হিন্দু যুবকের সৎ কাজে এগিয়ে এলেন মুসলিম ছেলেরা। মানবিকতার এই ছবি পুরাতন মালদা ব্লকের মহিষবাথানি অঞ্চলের বরকল এলাকার।

স্থানীয় সূত্রে জানা যায় বেশ কয়েকদিন ধরেই পেটের সমস্যায় ভুগছিলেন ওই এলাকার স্থানীয় বাসিন্দা মুকেশ বসাক। বয়স ২৫। গত দুই দিন আগে জ্বর হয় তার। জ্বর না কমায় এবং শ্বাসকষ্ট হাওয়ায় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসছিলেন পরিবারের সদস্যরা। ঠিক সেই সময়ই মৃত্যু হয় ওই যুবকের।

অভিযোগ এরপরই করোণায় মৃত্যু হয়েছে ওই যুবকের এই আতঙ্ক গোটা গ্রামে ছড়িয়ে পড়ে। এরপর বাড়িতেই পড়ে থাকা ওই যুবকের নিথর দেহে হাত লাগাতে এগিয়ে আসেনি পরিবারের সদস্যরা থেকে পরিবারের আপনজনেরাও। প্রায় ১২ ঘন্টা পড়ে থাকে দেহ। শেষমেষ স্থানীয় মহিষবাথানি অঞ্চলের প্রধানের স্বামী জাহাঙ্গীর আলমের নেতৃত্বে কয়েকজন মুসলিম ছেলে এসে ওই যুবকের সৎ কাজে হাত লাগান। তাদের এই মানবিক পদক্ষেপ কট্টর পন্থীদের হয় তো পছন্দ হবে না তবে তাদের এই মানবিকতার ও সাহসিক পদক্ষেপ বাংলার নাম উজ্বল করেছে।