রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::    সেঞ্চুরির মাইল ফলক ছুঁলো হাওড়া। হাওড়াতে করোনা আক্রান্তের সংখ্যা হুহু করে বেড়েই চলেছে। গোটা রাজ্যের নিরিখে কলকাতার পরেই করোনায় আক্রান্তের সংখ্যার নিরিখে হাওড়ার স্থান তৃতীয়। ইতিমধ্যে এই জেলা থেকে মোট আক্রান্ত হয়েছেন ২৮২৬ জন। যার মধ্যে ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৪৩ জন। রাজ্যে মোট করোনায় মৃতের নিরিখে হাওড়া অবস্থান তৃতীয়, দক্ষিণ ২৪ পরগনার পরেই।

রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে পাওয়া রিপোর্ট অনুযায়ী এই রাজ্য থেকে কোনায় প্রাণ হারিয়েছেন এখনো পর্যন্ত ৬৯৯ জন। এর মধ্যে আক্রান্তের তালিকায় ১৫০ জনের মতো পুলিশ কর্মীও রয়েছেন। এখনও অব্দি এই জেলায় করোনায় মারা গিয়েছেন ১০১ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ২৬ জন এবং দুই জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যের সবচেয়ে করোনা আক্রান্ত এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে হাওড়াকে। কেন্দ্রীয় সরকারের তরফে হাওড়া কে হট স্পট হিসেবে ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকারের তরফ হাওড়ার একাধিক জায়গাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী হাওড়াকে অরেঞ্জ জোনে নিয়ে আসার জন্য প্রশাসনিক পর্যায়ে সময়সীমা বেঁধে দিয়েছেন। তারপরেই গোটা হাওড়া শহরজুড়ে বেড়েছে প্রশাসনিক কড়াকড়ি। রেড স্পট হিসেবে চিহ্নিত সমস্ত এলাকায় ব্যাংক অন্যান্য সরকারি অফিস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল জেলা প্রশাসনের তরফে। শুধু তাই নয় দুর্ঘটনার সমস্ত রকম দোকান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেলা শাসকের তরফে।