অবতক খবর,সংবাদদাতা হুগলি :: একে করোনা কাল,তার মধ্যেই বাঙালির প্রিয় উৎসব। কোনোটাই তো বাকি রাখা যায়না। তাই কোর্টের নির্দেশ আর সরকারী নিয়ম মেনেই দূর্গা,কালী পুজোর মত চন্দননগর এর শ্রেষ্ঠ উৎসব জগদ্ধাত্রী পুজোতেও মাস্ক আর স্যানিটাইজার এর ছড়াছড়ি। সকাল থেকেই মন্ডপ মুখি মানুষের মুখে মাস্ক। সপ্তমী র সকালে পুজো শুরু হতেই পুরোহিত থেকে পুজোর কর্মকর্তা সকলেই মানছেন সেই নিয়ম।

নিয়ম অনুযায়ী এখানে মূল পুজো নবমীর দিন হলেও বেশকিছু বারোয়ারী চারদিন ই পুজো অনুষ্ঠানে র আয়োজন করে থাকে। সেই পুজোতেও দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে মূল মন্ডপে। যারা পুজোর সাথে যুক্ত শুধুমাত্র তারাই মন্ডপে যাওয়ার প্রবেশাধিকার পাচ্ছেন। উদ্যোক্তাদের মতে এই নিয়ম পুজোর সব দিন ই বলবৎ থাকবে।

জগদ্ধাত্রী মানেই আলোর খেলা মন্ডপে থিমের বাহার সেসব এবার বাতিল করতে হয়েছে সরকারি নিয়ম মেনে। কিন্তু রাত বাড়লে যে তিন শহরে মানুষের ঢল নামতো এবার তা নেই বললেও চলে। ট্রেন, বাস,লঞ্চ সব চালু থাকলেও এবার যেন এক অচেনা উৎসব চন্দননগর মানকুন্ডু ভদ্রেশ্বর শহরে। উদ্যোক্তা থেকে সাধারণ মানুষ সকলেই চাইছেন করোনা কালে যত কম মানুষ এই দিন গুলিতে আসবেন ততই ভালো। তাই নিয়ম মেনে নমোনমো করে পুজোটা ভালোভাবে কেটে যাওয়ার অপেক্ষা সকলেরই।