করনা ভাইরাসে মৃত্যু 27 হাজার 362 জনের,দেশে আক্রান্ত 933 জন,মৃত্যু 21

বিনয় ভরদ্বাজ, অবতক খবর ::- নোবেল করনা ভাইরাসের আতঙ্ক এখনো অব্যাহত ।এই পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সারা বিশ্বে করনা আক্রান্তদের সংখ্যা 6 লাখ 37 হাজার বেশি । ইতিমধ্যে মৃত্যু হয়েছে 27 হাজার 362 জনের। প্রতি মুহূর্তেই মৃতদের সংখ্যা বেড়েই চলেছে ।

 

আমাদের দেশে বর্তমানে 933 জন করনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবচেয়ে শিখরে রয়েছে কেরালা। মৃত 1, এখানে আজ দুপুর দুটো পর্যন্ত আক্রান্তদের সংখ্যা 176 জন । তার থেকে 12 জন সুস্থ হয়ে উঠেছেন । তাই এখনো 163 জন হাসপাতলে ভর্তি। দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র গতকাল পর্যন্ত প্রথম স্থানে ছিল । তবে আজ নতুন 7টি মামলা ধরা পড়লেও 25 জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন । তাই মহারাষ্ট্র বর্তমানে করোনা ভাইরাস আক্রান্তদের সংখ্যা 133 জন। নিহত হয়েছে 4 জন ।

কর্ণাটকে আক্রান্তদের সংখ্যা তুলনায় কম কিন্তু এখানে মৃত্যু হয়েছে তিনজনে আক্রান্ত 74 জন। আজ নতুন 10 জন আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন পাঁচজন। হাসপাতলে এই মুহূর্তে ভর্তি 66 জন তবে মৃত্যু হয়েছে এখানে 3 জনের।

মৃত্যুর নিরিখে বর্তমানে মহারাষ্ট্র কে টক্কর দিচ্ছে গুজরাট। এখানে মৃত্যু হয়েছে আজ আরেকজনের । তাই মোট মৃত্যু চারজন। করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন এই রাজ্যে মোট 54 জন তাতে সাতজন আজি নতুন করে সনাক্তকরণ হয়েছেন।

দেশজুড়ে বর্তমানে করনা আক্রান্তের সংখ্যা 933। মৃত্যু হয়েছে 21 জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন 147 জন আর এতে মোট সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন 84 জন।

একই পরিবারের 9 মাসের শিশু সহ আক্রান্ত 5

পশ্চিমবঙ্গে এই পর্যন্ত 15 জনের আক্রান্ত হয়েছেন তাতে মৃত্যু হয়েছে একজনের 14 জন চিকিৎসাধীন । তবে উল্লেখযোগ্য পাঁচ জনের একই পরিবারের সদস্য । একসঙ্গে আক্রান্ত হয়েছেন । তারা সপরিবার দিল্লিতে গত 16 মার্চ একটি পার্টিতে নিমন্ত্রণ-এ গেছিলেন। সেখানে তারা এক করোনা ভাইরাস আক্রান্তের সঙ্গে খুব বেশি মেলামেশা করেন। তারা সকলে আক্রান্ত হয়ে পড়েন। আক্রান্তদের মধ্যে রয়েছে 9 মাসের শিশু, তাছাড়া আরো দুই শিশু রয়েছে যাদের বয়স 6 ও 11 বছর। বাকি আরো দুই সদস্য রয়েছেন যাদের বয়স 27 বছর এবং 45 বছর। 5 জনকে হাসপাতালে ভর্তি রেখে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে তাদের চিকিৎসা চলছে।

লকডাউন লংঘন কারীদের 6 মাসের জেল ও জরিমানা

দেশজুড়ে বারেবারে জানানো হচ্ছে যে ঘর থেকে বেরোবে না। সমস্ত সামাজিক অনুষ্ঠান বাতিল করুন। শব দাহ করতেও দলে দলে যাবার দরকার নেই। অবস্থা বেগতিক দেখে দেশের সমস্ত মন্দির মসজিদ গির্জা গুরুদুয়ারা বা যেকোনো যোগব্যায়াম কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে । তবুও অনেকেই এই লকডাউন মানছেন না। এমন অবস্থায় তাদের বিরুদ্ধে জরিমানা ও 6 মাসের জেলের আইনি বন্দোবস্ত আছে । তাই যারা অহেতুক জমায়েত করছেন তাদের পুলিশ 6 মাসের জন্য জেলে পাঠিয়ে দিতেই পারে।

অবতক খবর পক্ষ থেকে আমাদের সকলের কাছে বিনীত অনুরোধ। সরকারি নির্দেশিকা মেনে চলুন । করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যকে ঘরে থেকে সাহায্য করুন। অযথা ঘরের বাইরে বেরোবেন না । আজ আগে নিজেকে সুস্থ রাখুন ও নিজের পরিবার ও পাড়া-প্রতিবেশীদের সুস্থ থাকতে দিন।

উল্লেখযোগ্য গুজরাটে আরও একজনের মৃত্যু হয়ে গেল ।গুজরাতে মৃত্যুর সংখ্যা দেশে প্রথম স্থান মহারাষ্ট্রের সঙ্গে পাশাপাশি চলে গেল। শেষ পাওয়া খবর অনুযায়ী দেশে মৃতদের সংখ্যা 21, গুজরাটের আহমেদাবাদে 2 এবং সুরাটে 1- 1 জন করে মোট 4 জনের মৃত্যু হল। শেষ পাওয়া খবর অনুযায়ী আজ 149 জন নতুন রোগীর শরীরে করোনা ভাইরাস চিহ্নিত করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রান্ত খবরের জন্য নাম্বার : 033-2214-3526 

কেন্দ্রীয় ও রাজ্য সরকারের তরফ থেকে বিভিন্ন ফোন নাম্বার করোনাভাইরাস সংক্রান্ত যেকোন খবরা খবরের জন্য জারি করা হয়েছে ।আপনি আপনার সুবিধামত নাম্বার নিচে দেখে নিতে পারেন । পশ্চিমবঙ্গের বসবাসকারীদের জন্য যে নাম্বারটি করোনা ভাইরাস সংক্রান্ত খবরা-খবর এর জন্য দেওয়া হয়েছে সেটি আপনি দয়া করে নোট করুন । নাম্বার হচ্ছে :- 033-2214-3526 সবশেষে অবতক এর একটি কথা মনে রাখুন “সুস্থ থাকুন সুস্থ রাখুন।”