অবতক খবর,১২ মেঃ কয়লা পাচার মামলায় বৃহস্পতিবার জোড়া গ্রেফতার করে সিবিআই (CBI)। কেন্দ্রীয় এজেন্সি গ্রেফতার করেছে ইসিএলের (ECL) প্রাক্তন অধিকর্তা সুনীল কুমার ঝা ও সিআইএসএফের (CISF) ইনস্পেক্টর আনন্দ সিংকে ।

সিআইএসএফ হল কেন্দ্রের সেই বাহিনী যাদের কাঁধে কয়লা পাহারারা দায়িত্ব থাকে।। এই প্রথম কয়লা মামলায় সিআইএসএফের কাউকে গ্রেফতার হল।

শুক্রবার তাদের আসানসোল বিশেষ সিবিআই কোর্টে তোলা হয়। এদিন দুপক্ষের আইনজীবীদের সালাল শোনার পরে বিচার ক রাজেশ চক্রবর্তী চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছেন দুজনকে অভিযুক্ত পক্ষের আইনজীবী শেখর কুন্ডু বলেন সিবিআই এর পক্ষ থেকে চার দিন নিজেদের হেফাজতে নেয়ার আবেদন করেছিলেন। আদালত তা মঞ্জুর করেছে ।

অপরদিকে কয়লা পাচার কাণ্ডে আরেক অভিযুক্ত বিকাশ মিশ্র কে আসানসোল বিশেষ সিবিআই আদালতে হাজিরা দিতে দেখা যায়। সিবিআই এর আইনজীবীর পক্ষ থেকে বিকাশ মিশ্রকেও নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করা হয়। আদালতে বিচারক বিকাশ মিশ্রকে ও চারদিন সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছেন। এদিন আদালত চত্বরে সিবিআই হেফাজতে থাকা ইসিএল এর প্রাক্তন আধিকারিক সুনীল কুমার ঝাঁ এর স্ত্রী সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, আইনের উপর পূর্ণ আস্থা রয়েছে। তদন্তে সহযোগিতা করা হচ্ছে বলে জানান তিনি।