অবতক খবর,৩ এপ্রিল : মানহানি মামলায় সুরাট আদালতের রায়কে চ্যালেঞ্জ করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মোদী পদবি নিয়ে বিতর্কিত মন্তব্য করে মানহানির মামলায় জড়িয়ে ছিলেন রাহুল গান্ধী। গত ২৩ মার্চ সুরাট আদালতের তরফে ফৌজদারি মানহানি মামলায় রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয় এবং দুই বছরের কারাদণ্ডের সাজা ও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রায় এক সপ্তাহ সেই রায় নিয়ে কোনও উচ্চবাচ্য না করলেও, অবশেষে আজ আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করতে চলেছেন রাহুল গান্ধী। জানা গিয়েছে, সুরাটের সেশন আদালতে আবেদন জানাবেন রাহুল গান্ধী। মানহানি মামলায় তাঁকে যে দুই বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে, তার উপরে স্থগিতাদেশ জারি করার আর্জি জানাবেন ওয়েনাডের প্রাক্তন সাংসদ।

সূত্রের খবর, রাহুল গান্ধীর সঙ্গে সুরাট সেশন কোর্টে যাবেন তাঁর বোন প্রিয়ঙ্কা গান্ধী এবং কংগ্রেস শাসিত তিন রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ভূপেশ বাঘেল ও সুখবিন্দর সিং সুখু।

রাহুলের এই বিতর্কিত মন্তব্য় নিয়েই মানহানির মামলা করা হয়। গুজরাটের বিজেপি নেতা পূর্ণেশ মোদী সুরাট আদালতে মামলা করেন। তাঁর বক্তব্য ছিল, এই মন্তব্য করে গোটা মোদী সম্প্রদায়কেই অপমান করেছেন। গত ২৩ মার্চ সুরাট আদালত ফৌজদারি মানহানি মামলায় রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয় এবং দুই বছরের কারাদণ্ডের সাজা দেয়। তবে আদালতের তরফে সেই দিনই জামিন দেওয়া হয়। ৩০ দিনের জন্য জামিন পেয়েছেন রাহুল গান্ধী।