অবতক খবর,বোলপুর,১৩ আগস্ট : অনুব্রত মণ্ডলের গ্রেপ্তারের প্রতিবাদে বন্ধ রাখা হল শান্তিনিকেতনের সোনাঝুরির হাট৷ প্রতি শনিবার বড় আকারে বসে এই হাট৷ কয়েক হাজার পর্যটক আসে। হঠাৎ হাট বন্ধ রাখায় নিরাশ হয়ে ফিরছেন সকলে৷ অনুব্রতর জন্য হাট বন্ধ করে গরীব মানুষের পেটে লাথি মারা হল, এই লিখে টুইট করেন বিজেপি নেতা অনুপম হাজরা।

শান্তিনিকেতনের সোনাঝুরি জঙ্গলে খোয়াই হাট৷ সপ্তাহের অন্যান্য দিন এই হাট বসলেও বড় আকারে প্রতি শনিবার বসে এই হাট। প্রচুর মানুষের ভিড় জমে। লক্ষ লক্ষ টাকার হস্তশিল্প, পোষাক, গহনা বিকিকিনি হয়৷ গোরু পাচার মামলায় তৃণমূল বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গ্রেপ্তার হয়েছেন৷ সেই প্রতিবাদে এদিন হাট বন্ধ করে দেয় তৃণমূল নেতারা৷ হাটে মাইকে ঘোষণা করা হচ্ছে, অনুব্রত মণ্ডলের জন্য এই হাটে সকল শিল্পী রোজগার করে। তাঁকে অনৈতিক ভাবে গ্রেপ্তার করা হয়েছে। সেই প্রতিবাদে বন্ধ হাট।

শান্তিনিকেতনের অন্যতম পর্যটন কেন্দ্র এই হাট বন্ধ থাকায় নিরাশ হয়ে ফিরছেন পর্যটকেরা৷ পালটা বিজেপির কেন্দ্রীয় নেতা অনুপম হাজরা বলেন, “এই হাটে কত ব্যবসায়ীর রুজিরুটি চলে৷ একজন গোরু পাচারে অভিযুক্তের জন্য বন্ধ করে দেওয়া হল হাট। কত মানুষের পেটের ভাতে লাথি মারা হল।”