অবতক খবর,১৯ ডিসেম্বর: কলকাতায় পুরভোট শেষ। প্রায় ঘণ্টা তিনেক পর বিরোধী দলনেতার বাড়ি থেকে উঠল পুলিসের ঘেরাটোপ। সল্টলেকে এসকর্ট পাঠাল কলকাতা পুলিস। সেই এসকর্টেই রাজভবন পৌঁছন শুভেন্দু অধিকারী। সঙ্গে বিজেপির প্রতিনিধিদলের সদস্যরা।

ঘটনার সূত্রপাত এদিন বিকেলে। সল্টলেকে নিজের বাড়িতে বিজেপি ২০ জন বিধায়কের সঙ্গে বৈঠকে বসেছিলেন শুভেন্দু। তখন বাড়ি বাইরে বিশাল পুলিসবাহিনী নিয়ে হাজির হন বিধাননগর কমিশনারেটের ডিসি (হেড কোয়ার্টার্স)। বিরোধী দলনেতা বাড়ি ঘিরে ফেলেন পুলিসকর্মীরা। এমনকী, বিধায়কদের বাড়ি থেকে বেরোতেও দেওয়া হয়নি বলে অভিযোগ। পুলিসকর্মীদের সঙ্গে তর্কাতর্কি শুরু হয় শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতাদের।

কেন হঠাৎ শুভেন্দু বাড়ি ঘেরাও করা হল? তাও আবার সল্টলেকে! বিধাননগর কমিশনারেটের তরফে দাবি, পুরভোটে দিন বাইরে থেকে কোনও  রাজনৈতিক নেতাকে কলকাতায় ঢুকতে না দেওয়ার নির্দেশিকা জারি করেছে কমিশন। মেল পাঠানো হয়েছে রাজ্য পুলিসের ডিজিকে। বিজেপি নেতাদের পাল্টা প্রশ্ন, ‘বিকেল ৫টা ভোট শেষ হয়ে গিয়েছে। তাহলে এখন কেন আটকানো হচ্ছে’? শুভেন্দু অধিকারীর অভিযোগ, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এসব করাচ্ছেন। আমি রাজ্য নির্বাচন কমিশন যাব’।