অবতাক খবর, সংবাদদাতা :: ভারতের ছাত্র ফেডারেশন জঙ্গীপুর মহকুমা কমিটির পক্ষ থেকে মহকুমা শাসকের কাছে পাঁচ দফা দাবি নিয়ে ডেপুটেশন জমা দেওয়া হল। মহকুমা শাসক না থাকায় একজন আধিকারিকের হাতে ডেপুটেশন জমা দেওয়া হয়। প্রথম দাবি মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছিলেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান গুলি ফ্রীস মুকুব করতে হবে কিন্তু সরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলো লকডাউনে বন্ধ থাকছে কিন্তু প্রতিষ্ঠান খোলার পর ছাত্র-ছাত্রীদের যাতে কোনরকম ফি দিতে না হয়।

দ্বিতীয়তঃ মিড ডে মিল চালু করার হয়েছে সেটি মাসে জানো দুবার দেয়া হয। তৃতীয়তঃ রাজস্থানের কোটা থেকে বহু ছাত্র-ছাত্রী ফিরলেও অনেকে এখনও আটকে আছে। ছাব্বিশে জুলাই নেট পরীক্ষার আগে তাদের ফিরিয়ে আনতে হবে। চতুর্থ: স্কুলে শিক্ষকদের আসতে বলা হচ্ছে, সরকার আগে শিক্ষাপ্রতিষ্ঠান গুলি স্যানিটাইজার করুক তারপর শিক্ষকদের আসতে বলা হোক। পঞ্চমত: জঙ্গিপুর গার্লস হোস্টেল 7 বছর ধরে এখনো পর্যন্ত এক তলা কমপ্লিট হয়েছে, সেটি যাতে তাড়াতাড়ি শুরু করা যায়। যাতে বাইরের ছাত্রীদের সুবিধা হয়।

এর আগেও ভারতের ছাত্র ফেডারেশন এসএফআইয়ের পক্ষ থেকে জেলা শাসকের কাছে ডেপুটেশন জমা দেওয়া হয়েছিল। তাদের দাবি রাজ্য সরকার যদি দ্রুত ব্যবস্থা গ্রহণ না করে, ছাত্র ছাত্রী দের নিয়ে বৃহত্তর আন্দোলনে নামবে বলে জানানো হলো।