এসএফআই,ডিওয়াইএফআই-এর আয়োজনে মাধ্যমিক পরীক্ষা বিষয়ক উত্তর লিখন উৎকর্ষ কর্মশালা

অবতক খবর, কাঁচরাপাড়া : কাঁচরাপাড়া পৌর অঞ্চলে এসএফআই এবং ডিওয়াইএফআই যৌথভাবে শিক্ষা প্রসারের স্বার্থে এবং ছাত্র-ছাত্রীদের উৎকর্ষ বিকাশের উদ্দেশ্যে একটি কর্মসূচি নিয়েছে। উল্লেখ্য, প্রতিবছরই তারা এই কর্মসূচি নিয়ে থাকে। এবারো তারা এই কর্মসূচি সম্পন্ন করেছে ১৯ জানুয়ারি।

এই উৎকর্ষ কর্মশালায় ৪০০ জন মাধ্যমিক পরীক্ষার্থী উপস্থিত ছিলেন এবং তাদের জীবন বিজ্ঞান, ভৌত বিজ্ঞান,অংক, ইংরেজি এবং ভূগোল বিষয়ে কিভাবে প্রস্তুতি নিতে হবে, উত্তরদান কি ধরনের হবে, যাতে নিজেদের মেধার পরিচয় দেওয়া যায়, সেই সব বিষয়ে প্রশিক্ষণ দিলেন শিক্ষকরা। জীবন বিজ্ঞানের প্রশিক্ষক ছিলেন সুভাষ রঞ্জন দাস। ভৌত বিজ্ঞানে ছিলেন বিভাস পাল। ভূগোলে ছিলেন স্বপন গুপ্ত। ইংরেজিতে কৌশিক পাত্র। এরা ছাত্রছাত্রীদের সঙ্গে মিশে সৌহার্দ্যমূলক পরিবেশ তৈরি করে তাদের প্রশিক্ষণ দেন।

উদ্যোক্তা যুবনেতা অরিন্দম রায় ও কেউর ভট্টাচার্য্য জানান, যেহেতু তারা ছাত্র ও যুব সংগঠনের মধ্যে রয়েছেন সুতরাং ছাত্র-ছাত্রীদের পাশে তাদের দাঁড়ানোটাই একটা দায় এবং দায়বদ্ধতা। এটি ছাত্র সংগঠন এবং যুব সংগঠনের কর্তব্য বলে মনে করে তারা এই কর্মসূচিটি গ্রহণ করেছেন এবং প্রতি বছরই তারা এই কর্মসূচি চালিয়ে যাবেন।