অবতক খবর,৯ সেপ্টেম্বর,জলপাইগুড়ি: ধূপগুড়ির সাঁকোয়াঝোরা-১ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে অবশেষে কুড়িটি শয্যা ঘোষণা সাস্থ্য দফতরের,একই সঙ্গে পরিকাঠামোর উন্নয়নের জন্য বরাদ্দ করা হলো ৩৫ লক্ষ টাকা।

এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি অবশেষে পূর্ণতা পেলো। ধূপগুড়ির সাঁকোয়াঝোরা-১ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে অবশেষে কুড়ি শয্যা ঘোষণা সাস্থ্য দফতরের,একই সঙ্গে পরিকাঠামোর উন্নয়নের জন্য বরাদ্দ করা হলো ৩৫ লক্ষ টাকা। এতদিন পর্যন্ত এই প্রাথমিক সাস্থ্য কেন্দ্র থেকে রোগীদের শুধুমাত্র দেখেই ছেড়ে দেওয়া হতো।মুমূর্ষ এবং গুরুতর অসুস্থ রোগীদের রেফার করা হতো ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে।
তবে এখন থেকে প্রাথমিক ভাবে চিকিৎসার জন্যে এই সাস্থ্য কেন্দ্রেই সুযোগ পাবে রোগীরা। এমনকি চিকিৎসকদের পাশাপাশি সাস্থ্য কর্মীদেরও সংখ্যা বৃদ্ধি হবে বলে সূত্রের খবর।এই স্বাস্থ্য কেন্দ্রের উন্নয়নে উপকৃত হবে সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েত ছাড়াও পার্শ্ববর্তী সাঁকোয়াঝোরা-২ গ্রাম পঞ্চায়েত ও চা -বাগানের বাসিন্দারা।
উল্লেখ্য, এই প্রাথমিক সাস্থ্য কেন্দ্র বেশ কিছু দিন ধরেই সংবাদ শিরোনামে ছিল। স্বাস্থ্য কেন্দ্রের অব্যবস্থার কাহিনী বার বার তুলে ধরা হয়েছিল।বিগত কয়েকমাস আগে স্বাস্থ্যকেন্দ্রের উন্নয়ন কমিটি গঠন করে বিভিন্ন দপ্তরে চিঠিপত্র আদান প্রদান করা হয়।অবশেষে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন ও অনগ্রসর ও আদিবাসী উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী বুলুচিক বড়াইকের সহোযোগিতায় সাথে সাফল্য এল। স্বাস্থ্য কেন্দ্রের উন্নয়নের খবরে খুশি সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েতের মানুষ।তারা মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাবিনা ইয়াসমিন কে ধন্যবাদ জানিয়েছেন।
এ প্রসঙ্গে উত্তরবঙ্গের দায়িত্বের থাকা ওএসডি ডা: সুশান্ত রায় জানান, ৩৫ লক্ষ টাকার অনুদান দেওয়া হয়েছে উত্তরবঙ্গের তিনটি হাসপাতালের শয্যা বাড়ানো হয়েছে। সাঁকোয়াঝোরা- ১ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এলাকাবাসীর কথা চিন্তাভাবনা করে কুড়িটি শয্যা বাড়ানো হয়েছে।খুব দ্রুত বিল্ডিং নির্মাণের কাজ শুরু হবে।