নিজস্বসংবাদদাতা::অবতক খবর::ভোপাল::৫ই ডিসেম্বের::হায়দরাবাদে ধর্ষণ-কাণ্ডের প্রতিবাদে, ধর্ষকদের কঠোর শাস্তির দাবিতে প্রতিবাদের ঝড় উঠেছে দেশ জুড়ে।এর মাঝেই সামনে এল আরও একটি ধর্ষণের ঘটনা। চার বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে হত্যার অভিযোগ উঠেছে এক ডিজের বিরুদ্ধে। ঘটনাটি ভোপালের ইন্দোর শহরের মৌ অঞ্চলে।

অভিযোগ, বুধবার রাতে ফুটপাথে মা বাবার সঙ্গে ঘুমাচ্ছিল শিশুটি। তখনই তাঁকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে অভিযুক্ত। সিসিটিভি ফুটেজে দেখা যায় রাত ২:১৫ নাগাদ ওই অভিযুক্তকে দেখা যায়।

মেয়েটিকে তুলে নিয়ে ছুটে যাওয়ার সময়ে তাঁকে কুকুর তাড়া করায় কুকুরগুলির দিকে  ঢিল ছুঁড়তেও দেখা যায় অভিযুক্তকে । এরপরেই সিসিটিভি ফুটেজে দেখা যায় ঘটনাস্থল থেকে ছুটে পালিয়ে যেতে।

ওই এলাকার প্রায় ৫০টি সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।পুলিশ সূত্রে খবর শিশুটিকে ধর্ষণের পর গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে ওই অভিযুক্ত।

দিনের পর দিন ধর্ষণের ঘটনা বেড়ে চলেছে ।দেখা যাচ্ছে যেইসব ঘটনাগুলি সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পুলিশ সেইসব ঘটনার ক্ষত্রেই দোষীদের তৎপরতার সাথে আটক করছে ।

অপরদিকে আটক হওয়ার পরের দোষীদের দৃষ্টান্তমূলক কোনো শাস্তি হচ্ছেনা ।নির্ভয়া কাণ্ডতে ও অভিযুক্তদের কোনো দৃষ্টান্ত মূলক শাস্তি হয়নি ।সংসদে যায় বচ্চন ও ধর্ষণ কাণ্ডে অভিযুক্তদের প্রকাশ্যে ফাঁসির দাবি জানিয়েছেন ।তার দামি সমর্থন করেছেন মিমি চক্রবর্তী ।

পুলিশের তরফ থেকে জানানো হয় অভিযুক্তের বিরুদ্ধে এর আগেও ধর্ষণের অভিযোগ উঠেছে। গত বছরেই এক সত্তরোর্ধ্ব বৃদ্ধাকে ধর্ষণের চেষ্টা করেন ওই অভিযুক্ত। এই কাজ করতে গিয়ে অটোচালকদের হাতে বেদম মারও খায় সে। সেবার কোনও অভিযোগ জমা করা হয়নি বলে জানিয়েছে পুলিশ।