অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়াঃ     প্রতিবছর দুর্গাপূজা ধুমধাম করে হয় আনন্দ-উচ্ছ্বাসে ক্ষমতি থাকে না । আট থেকে আশি সকলেই মেতে ওঠেন দুর্গা পুজোতে । কিন্তু এবছরের ছবিটা অন্যরকম পুজো হলেও মন ভালো নেই বিষ্ণুপুরের গোপালগঞ্জের যৌনকর্মীদের ।

বিগত কয়েক বছর ধরে গোপালগঞ্জের যৌনকর্মীরা নিজেদের উদ্যোগে দুর্গাপুজো করে আসছেন কিন্তু এ বছর বাদ সাধল নোবেল করোনাভাইরাস । আর এই কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়ে সংসার চালাতে তাদের হিমশিম খেতে হচ্ছে তাদের কেননা করোনা আবহে তাদের রোজগার কমেছে অনেকটাই । তাই এবছর পুজো হলেও অন্যান্য বছরের মতো জৌলুস পূর্ণভাবে হচ্ছে না তাদের পুজো । তবে যতটা সম্ভব ভালো ভাবে দুর্গাপুজো করা যায় তার চেষ্টা চালাচ্ছেন যৌনকর্মীরা ।

এছাড়াও রাজ্যে সরকার পুজো কমিটি গুলোকে ৫০০০০ টাকা আর্থিক অনুদান দিচ্ছেন এখানেই তাদের স্বস্তি ফিরেছে । তারা রাজ্য সরকারের সেই টাকায় পুজোটাকে কিছুটা হলেও সুন্দরভাবে করতে পারবেন । রাজ্য সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তারা ।পাশাপাশি স্থানীয় কাউন্সিলর তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে জানান তারা ।

গোপালগঞ্জের এক যৌনকর্মী বলেন , অন্যান্য বছরের তুলনায় এ বছরের দূর্গা পূজা সম্পূর্ণ আলাদা তাই আমরা নিজেরা কিছু কিছু দিয়ে এবং রাজ্যসরকার যে 50 হাজার টাকা আর্থিক অনুদান দেবেন তাই দিয়েই পুজো সম্পন্ন করব ।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর উদয় ভকত বলেন , আমরা সর্বদাই বিষ্ণুপুর পৌরসভা যৌনকর্মীদের পাশে রয়েছি । স্থানীয় কাউন্সিলর হিসেবে আমি যতটুকু পারবো আর্থিকভাবে তাদের পাশে থাকবো ।