অবতক খবর,২৩ ফেব্রুয়ারি: নিজ কেন্দ্র বারাণসীতে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ, শুক্রবার তিনি বারাণসীতে ১৩ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করেন। এর অধীনে স্বাস্থ্য, বস্ত্র, পর্যটন, সড়ক ও শিল্প ক্ষেত্রে একাধিক প্রকল্পের সূচনা করা হবে।একইসঙ্গে এদিন তিনি সন্ত রবিদাসের মূর্তিরও উদ্বোধন করেন।আজ বারাণসীতে ১৩০০০ কোটি টাকার প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন তিনি। এ দিন প্রথমেই বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে সংসদ সংস্কৃত প্রতিযোগিতা, কাশী সংসদ জ্ঞান প্রতিযোগীতা ও কাশী সংসদ ফোটোগ্রাফি প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন তিনি।

পরবর্তীতে সন্ত রবিদাসের জন্মস্থান, সন্ত গুরু রবিদাস জন্মস্থল মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী। সেখানে জনগণের উদ্দেশে বক্তব্য রাখেন তিনি। পার্শ্ববর্তী রবিদাস পার্কে তৈরি সন্ত রবিদাসের মূর্তিও উন্মোচন করেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি সন্ত রবিদাস মিউজিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।১৩ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন করবেন তিনি। এই প্রকল্পের অধীনে ২৩৩ নম্বর জাতীয় সড়কের উপরে ঘাগরা ব্রিজ-বারাণসীতে চার লেনের সড়ক তৈরি করা হবে।

পাশাপাশি এনএইচ-৫৬ এ সুলতানপুর-বারাণসী সেকশনেও চার লেনের রাস্তা তৈরি করা হবে। ১৯ নম্বর জাতীয় সড়কের উপরে বারাণসী-ঔরঙ্গাবাদ সেকশনে তৈরি হবে ছয় লেনের রাস্তা। বারাণসী-রাঁচী-কলকাতা এক্সপ্রেসওয়েরও ভিত্তিপ্রস্থর স্থাপন করন তিনি।