নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২৮শে ডিসেম্বর :: উত্তর ২৪ পরগনা:: আজ নৈহাটি বিধানসভার অন্তর্গত গরুর ফাঁড়ি মোরে নৈহাটি শহর ও যুব তৃণমূল কংগ্রেসের ডাকে কেন্দ্রীয় বিজেপি সরকারের ঘোষিত এনআরসি ও সিএএ-র মত কালো আইনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উক্ত বিক্ষোভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক পার্থ ভৌমিক,পৌরপ্রধান অশোক চ্যাটার্জী, পশ্চিমবঙ্গ তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য্য সহ অন্যান্য নেতৃবৃন্দ।

পৌর প্রধান অশোক বাবু জানান, গত ২৩শে মে-র লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর গোটা নৈহাটি জুড়ে যে সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি করে নৈহাটি বাসীদের আতঙ্কগ্রস্ত করে তুলেছিল।

সেই সময় এই এলাকায় সুকমল নামে তৃণমূল কংগ্রেসের কর্মীর মৃত্যুর পেছনে গরুর ফাঁড়ি এলাকার কতিপয় বিজেপি কর্মীদের জোর করে টাকা আদায় করার চেষ্টার কথা অভিযোগ করে যতদিন তিনি নৈহাটি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি থাকবেন ততদিন উক্ত বর্বর হিংস্র বিজেপি কর্মীদের তৃণমূল কংগ্রেস দলে ঠাঁই হবে না বলে হুঁশিয়ারি দেন।

এর সাথে সাথে এনআরসি ও সিএএ কোনমতেই এই রাজ্যে কোন মতেই লাগু হবে না বলে জানান এবং এও জানান যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল রেলওয়ে ময়দানে বলে গেছেন কেন্দ্রের ঘোষিত উক্ত সিএএ অথবা এনআরসি বা এনপিআরের মত আইন রাজ্য সরকার কোনমতেই লাগু করতে দেবেনা।

এই কথাগুলি ও বিশেষভাবে উল্লেখ করেন পৌর প্রধান অশোক চ্যাটার্জী। অন্যদিকে পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য্য কেন্দ্রীয় বিজেপি সরকার ধর্মের মাধ্যমে বিভেদ সৃষ্টি করে এনআরসি এবং সিএএ-এর মত আইন প্রণয়নের মাধ্যমে, এমনই অভিযোগ করেন।

এছাড়াও গত ২৩শে মে-র পর মুখে গুটখা দিয়ে মদ্যপ অবস্থায় ফেট্টি বেঁধে এলাকায় তান্ডব চালিয়েছে। মানুষ আজ তাদের প্রত্যাখ্যান করেছে বলে তিনি অভিহিত করেন। ভাটপাড়া পৌরসভা অচিরেই তৃণমূল কংগ্রেসের দখলে আসবে বলে জানান।

কারণ তিনি অর্জুন সিং-এর নাম করে বলেন,নিজেরই এলাকায় মিটিং করে দেখাক তার ক্ষমতা, এই বলে কটাক্ষ করতেও ছাড়েননি তৃণাঙ্কুর বাবু।

অন্যদিকে বিধায়ক পার্থ ভৌমিক এন আর সি ও সিএএ-এর মত আইন মমতা ব্যানার্জি থাকাকালীন কোনমতেই লাগু করতে দেবেন না, এই বলে রাজ্যবাসীকে আশ্বস্ত করেন। গতকাল রেলওয়ে ময়দানে মমতা ব্যানার্জীর জনসভার কথা পুনরাবৃত্তি করেন।