অবতক খবর,২২ মে: সাংবাদিক বৈঠকে দলীয় কার্যালয় অধীর রঞ্জন চৌধুরী তৃণমূল নেতাদের সিবিআই তলব করার ব্যাপারে বললেন এদের তো সিবিআই তলব করবেই। এরা তো চোর, তিনি বলেন এরকম বহু চোর পাওয়া যাবে তৃণমূল দলে। অধীর রঞ্জন চৌধুরী আরো বলেন যে, বাংলার মুখ্যমন্ত্রী এই শিক্ষক নিয়োগে দুর্নীতির সঙ্গে জড়িত, কারন খুব সহজ বলে তিনি ব্যাখ্যা দেন তিনি বলেন, মুখ্যমন্ত্রী যদি জড়িত না থাকতো তাহলে কি পার্থ বাবুদের ক্ষমতা থাকত 222 জন চাকরিজীবী পরীক্ষা না দিয়েই চাকরির পেয়ে গেল ।

অধীর চৌধুরী বলেন, আমি বলব সম্পূর্ণ লিস্ট মুখ্যমন্ত্রী আর যে কজন শিক্ষা মন্ত্রী শিক্ষা প্রতিমন্ত্রী আছে তারা ওই উচ্ছিষ্ট কয়েকজনের চাকরি দিয়েছেন এখন সমস্ত দায়ী পার্থবাবুর উপর পড়ছে। প্রাক্তন সিবিআই এর যুগ্ম অধিকর্তা বলছেন রঞ্জনবাবু বলে একজন আছে তার দারুণ ক্ষমতা সে পয়সা দিয়ে চাকরি দেয় তার এতটাই বিশ্বাসযোগ্যতা যে চাকরি যদি না দিতে পারেন তাহলে সুদ সমেত টাকা ফেরত দেন। দিদির দলে এরকম ক্রেডেনশিয়াল ভদ্রলোক অনেক আছে বলে দাবি করেন অধীর রঞ্জন চৌধুরী।

দিদির দলে ওপেন লাইসেন্স দেয়া হয়েছে মেরে খাও আমাকেও দাও । তিনি বলেন, উৎসশ্রী প্রকল্পে শিক্ষকরা এখন শহর এবং শহরতলীতে গ্রামে শিক্ষকদের ঘাটতি দেখা দিয়েছে। মুখ্যমন্ত্রী বলে দিয়েছেন বাড়ির কাছে বদলিয়ে নিতে পারো কিন্তু উৎস স্মৃতি নাম লেখাতে হবে গ্রামে এখন শিক্ষক-শিক্ষিকার আকাল লেগে গিয়েছে এর মাধ্যমে শিক্ষকদের বদলির জন্য টাকা কত লাগে জানেন অধীর চৌধুরী বললেন 10 লক্ষ থেকে শুরু। কেন্দ্র তেল এবং ডিজেলে ভ্যাট কমানোতে পেট্রোল এবং ডিজেলের দাম কিছুটা কমলো, কিন্তু রাজ্য সরকার বলছে আমার কমানোর ক্ষমতা নাই আমার পয়সা নাই।

আর এই দিকে গরিব মানুষ কোথাও লক্ষীর ভান্ডার 500 টাকা কোথায় হাজার টাকা। দিদি 500 টাকা দিয়ে এদিকে ভ্যাট না কমিয়ে জিনিসপত্রের দাম অগ্নিমূল্য হওয়ায় দিদি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় কত টাকা রোজগার করে নিচ্ছে সেটা যদি মানুষ হিসেব কষে দেখেন তালেই বুঝতে পারবেন দিদির মাছের তেলে মাছ ভাজতে অভ্যস্ত। তাই দিদি লক্ষীর ভান্ডার এ 500 টাকা দিয়ে মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম না কমিয়ে সেই টাকা সুদ সমেত তাদের মাথা থেকে তুলে নিচ্ছেন এই হচ্ছে দিদির মেন প্রকল্প, বললেন অধীর রঞ্জন চৌধুরী।