অবতক খবর,৩ আগস্ট: এগরা-২ ও কাঁথি-৩ ব্লকের সীমান্ত জুড়ে ভবানীচক(জিনন্দপুর) থেকে পাহাড়পুর পর্যন্ত ১০ কিমি রাস্তা গত ৭ বছর ধরে বেহাল অবস্থায় রয়েছে। গোটা রাস্তা খানাখন্দ ভরা ও জলাশয়ের রূপ নিয়েছে।

পটাশপুর-২,এগরা-২,কাঁথি-৩ সহ সন্নিহিত ব্লক সমূহের জনসাধারণের কাঁথি ও এগরা যাওয়ার এই অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তার দফারফা অবস্থায় দুর্ভোগের শেষ নেই। অটোরিকশা,মেসিন রিক্সা,টোটো,ট্রেকার,বাস,মিনি লরি ও বড় লরি সহ বিভিন্ন পরিবহন মাধ্যম চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে এই গুরুত্বপূর্ণ রাস্তা। পথ দুর্ঘটনায় মানুষের জেরবার অবস্থা। ব্যবসা-বানিজ্য ও অর্থনৈতিক কর্মকাণ্ডে নাভিশ্বাস উঠেছে। জনপ্রতিনিধি ও প্রশাসনিক আধিকারিকদের আশ্বাসের উপর মানুষের ভরসা প্রায় উঠে গেছে। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সকাল থেকে স্হানীয় বিভিন্ন ক্লাব ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সমূহের সম্মিলিত আহ্বানে ভবানীচক-পাহাড়পুর রাস্তা জুড়ে অবরোধ ও অবস্থান বিক্ষোভ কর্মসূচী চলে।

পরে এগরা-২ ব্লকের বিডিও কৌশিক রায়,এগরা থানার আইসি মৌসম চক্রবর্তী ও মারিশদা থানার ওসি রাজকুমার কুণ্ডু বিশাল পুলিশ বাহিনী নিয়ে বিভিন্ন অবরোধ স্হলে পৌছান।
তাঁরা অবরোধকারীদের সাথে কথা বলে আগামী ১৫ দিনে রাস্তা মেরামতীর প্রতিশ্রুতি দেন।

জেলা পরিষদের প্রাক্তন সহকারী সভাধিপতি খবর পেয়ে জেলা শাসক, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ ও পূর্ত দপ্তরকে ই-মেইল বার্তা পাঠিয়ে অবিলম্বে রাস্তা মেরামতীর আবেদন জানান।

প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন, উক্ত রাস্তা জরুরী ভিত্তিতে মেরামতীর লক্ষে এলাকাবাসীর দাবিপূরণে রাজ্য সরকারের মৎস্য মন্ত্রী অখিল গিরি ও সেচ মন্ত্রী ডঃ সৌমেন মহাপাত্রের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। অবরোধকারীরা প্রশাসনের ভবানীচক – পাহাড়পুর রাস্তা মেরামতীর প্রতিশ্রুতির ভিত্তিতে অবরোধ তুলে নেন।