অবতক খবর,২১ মার্চ,দেবব্রত মন্ডল ,বাঁকুড়া:- একাধিক দাবিকে সামনে রেখে এবার জঙ্গী আন্দোলনের পথে হাঁটল বড়জোড়া সিপিআইএম-এর প্রাক্তন বিধায়ক সুজিত চক্রবর্তীর নেতৃত্বে বামেদের শাখা সংগঠন UCRC ও সারাভারত কৃষক সভার বড়জোড়া ব্লক কমিটি । সোমবার সকাল 11:30 মিনিটে বড়জোড়া বি এল আর ও অফিসে অভিযান চালায় বামেরা।

তাদের দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো অবিলম্বে উদ্বাস্তু মানুষদের দলিলের পর্চা দিতে হবে, জমি সংক্রান্ত যেকোনো কাজের জন্য বেআইনিভাবে টাকা নেওয়া বন্ধ করতে হবে, বর্গাদার অপারেটরদের জমি কেড়ে নেওয়ার বিরুদ্ধে তারা প্রতিবাদে সামিল হোন। বি এল আর ও অনুপুস্থিতিতে অফিসে ঢুকে তারা অন্যান্য স্টাফদের বেরিয়ে যেতে অনুরোধ করে, তা নতুবা, অফিস বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেন, পরে BLRO চেম্বার থেকে RO কে বের করে অফিস কক্ষ বন্ধ করে দলীয় পতাকা লাগিয়ে দেয়। ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে উপস্থিত হন বড়জোড়া থানার পুলিশ। পুলিশ তাদের এই ভাবে আন্দোলন করতে বাধা দিলে পুলিশের সাথে সচসায় জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা। পরে B.L.R.O অফিসে এলে তারপর অফিস কক্ষ খোলা হয়।

সিডিএম এর প্রাক্তন বিধায়ক সুজিত চক্রবর্তী বলেন যে , বড়জোড়া ব্লকে বি এল আরও অফিসে ঘুষ ছাড়া একটা কাজও হচ্ছে না । সেই বিষয়টা আমরা বিএলআরও কে ১০ দিন আগে চিঠি দিয়ে জানিয়েছিলাম। কিন্তু আজ যখন আমরা আসি তখন দেখি বি এল আর ও তার নিজের কক্ষে নেই কক্ষে R.O অফিসার। এই বি এল আরও অফিসটি একটি দালালচক্রের অফিস হয়ে উঠেছে। যাতে আমাদের সাথে কথোপকথন না করতে হয় তার জন্য তিনি পালিয়েছিলেন। তার জন্য আমরা বি এল আরও কক্ষ বন্ধ করে দি।

অপরদিকে বড়জোড়ার তৃণমূল বিধায়ক অলোক মুখার্জী বলেন সিপিএম শৃঙ্খলাপরায়ণ দল । আপনারা ডেপুটেশন দিতেই পারেন কিন্তু অফিসারদের টেনেহিঁচড়ে নয়। ওরা তো আপনার বাড়ির আমার বাড়ির ছেলে তারা কি অপরাধ করেছে ? আপনারা গণতান্ত্রিক প্রথায় দেপুটেশন দিন। ৩৫ বছরের জামানা ভুলে যান । এর জমি তার জমি নিয়ে নিয়ে নিতেন । এখন সেটা হবে না মমতাদির সরকার সবাই অনলাইনে হবে সবটাই অনলাইনে হবে।

বড়জোড়ার বিএলআরও পার্থ প্রিয় মুখার্জী জানান তারা যে ডেপুটেশন আজ পেশ করলেন তা আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবো।