অবতক খবর,২০ অক্টোবরঃ গতকাল শিলিগুড়ির কাউয়াখালীতে বিজয়া সম্মিলনীতে মাননীয় মুখ্যমন্ত্রী তার বক্তৃতায় সিঙ্গুরের কথা টেনে বলেন যে টাটাকে আমি তারাইনি ডাটা কে সিপিএম তাড়িয়েছে।

এই কথার পরিপ্রেক্ষিতে আজ বহরমপুর দলীয় কংগ্রেস কার্যালয়ে অধীর রঞ্জন চৌধুরী তিনি বলেন যে, গতকাল মুখ্যমন্ত্রী যে মন্তব্য করেছে তাতে স্পষ্ট প্রমাণ একজন মুখ্যমন্ত্রী অনায়াসে অবলীলা ক্রমে কত মিথ্যা কথা বলতে পারে তার প্রমাণ আমার রাজ্যের মুখ্যমন্ত্রী। তিনি বলেন যদি ইউনেস্কোকে বলা হয় ভারতবর্ষে রাজনীতিতে যারা যুক্ত মিথ্যা ভাষণে র তালিকা তৈরি হলে মমতা ব্যানার্জি এবং মোদি দুইজনের হাড্ডাহাড্ডি লড়াই ভারতবাসী দেখতে পাবে কারণ হিসেবে তিনি বলেন মিথ্যা কথার ক্ষেত্রে মোদী অথবা দিদি এই দুজন তারা প্রথম দ্বিতীয় স্থান অধিকার করে থাকবে।

সারা ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গ বাসী আমরা ওয়ান টিভিতে দেখেছি রবীন্দ্রনাথ বাবু শিক্ষিত মানুষ ওনার সিঙ্গুর বাসীদের জন্য মনে হয়েছে এতটা মিথ্যা কথা বললে সিঙ্গুর বাসিকে অপমান করা হবে। সেদিন সিংগুর বাঁশি এই আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন তাদের এই আন্দোলন বিপথে চালিত করেছিলেন এই মমতা ব্যানার্জি। সেদিন আন্দোলন করে তারা তো কেউ অন্যায় করেনি তাদের সেই আন্দোলনকে বিপথে চালিত করে রাজনৈতিক পুঁজি মমতা ব্যানার্জি সংগ্রহ করেছিলেন এবং তিনি নিজেকে প্রমাণ করতে চেয়েছিলেন যে তিনি কৃষকদের সাথী, কিন্তু দেখা গেল মমতা ব্যানার্জি কৃষকদের সাথী প্রমাণ করতে গিয়ে তিনি প্রকৃত অর্ধে কৃষকদের বিপথে পরিচালিত করতে গিয়ে তাদের ভবিষ্যৎ প্রজন্মকে অন্ধকারে ডুবিয়ে দিয়েছেন।

অধীর রঞ্জন চৌধুরী বলেন সবাই সবকিছু দেখেছেন আমার নতুন করে বলার কিছু নেই কারণ গতকাল মমতা ব্যানার্জি তার ভাষণে যে কথা বলেছে আজ দৈনিক কাগজে তার এই মিথ্যা ভাষণ নিয়ে উত্তাল হয়েছে। তিনি আরো বলেন এই মুখ্যমন্ত্রী আজকে যা ঠিক আগামী দিন তা ভুল বলেন কালকে ঠিক পরশু ভুল বলেন কোনদিন এটাও তিনি বলবেন যে কংগ্রেসের সঙ্গে গাদ্দারী করে কংগ্রেসকে বাংলায় খতম করে কংগ্রেসের বিরোধিতা করে আমি খুব ভুল করেছিলাম। অধীর বলেন এটা আগামী দিন তার মুখ দিয়ে বেড়াবে।।