অবতক খবর,৭ এপ্রিল: বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন ক্লাব সংগঠন করোনা বিপর্যয়ে মানুষের পাশে এসে দাঁড়াচ্ছে। এবার কাঁপা অঞ্চলের গাঙ্গুলি পরিবার নিজস্ব উদ্যোগে ডাঃ এস এন দাসের সহযোগিতায় শিশুদের পুষ্টির জন্য দুধের প্যাকেট বিলি করল।

গতকাল তারা সূর্যনগর কলোনিতে প্রায় ২০০ প্যাকেট দুধ বিতরণ করেছেন। আজ ডাকাত কালীবাড়ি সংলগ্ন এলাকায় বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে তারা দুধের প্যাকেট বিলি করেছে। আজ বন্টনের সংখ্যা প্রায় ৭০ প্যাকেট।

ডাঃ এস এন দাস জানান, আমরা কদিন অনুসন্ধান করে দেখেছি ত্রাণ সকলের জন্যই বিলি হচ্ছে। সেখানে মোটামুটি চাল আর আলুই রয়েছে বেশি। তখন আমরা চিন্তা করি যে, শিশুদের পুষ্টির দিকে এই মুহূর্তে বিশেষ নজর দেওয়া দরকার। তাই আমরা আলোচনায় স্থির করি যে শিশুদের মধ্যে দুধের প্যাকেট বিলি করব। আমরা চাইছি শুধু এইটুকু অঞ্চল নয়, আরো অঞ্চল বিস্তৃত করে প্রতিদিন এই দুধ যাতে আমরা বন্টন করতে পারি।
অন্যতম সহযোগী উদ্যোক্তা ডাঃ অনির্বাণ গাঙ্গুলি বলেন,বলতে দ্বিধা নেই,করোনা একটা বিপর্যয় পরিস্থিতি আমাদের কিছু শিক্ষা দিচ্ছে। ‌ আমরা যে জনবিচ্ছিন্ন ছিলাম,এই বোধটা এবং এই আঘাতটা করোনা আমাদের মধ্যে এনে দিয়েছে। তাই আমরা শুধু নয়,যারা মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করছেন তারা নিশ্চিত নিজেদের হৃদয় থেকে উৎসারিত ভালবাসায় এই কাজ করছেন। অর্থাৎ করোনা আমাদের একটা জনসংযোগের দায়িত্বের মধ্যে ফেলে দিয়েছে। আমরা এই দুধ বিতরণের পরিকল্পনা নিয়েছি। চেষ্টা করব লকডাউনের পিরিয়ড চলাকালীন বিভিন্ন অঞ্চলে কি করে আমরা এই কাজটি সুচারুভাবে করতে পারি।