অবতক খবর,১৪ জানুয়ারি: শুধুমাত্র নাম মাহান্তে দক্ষিণ 24 পরগনা জেলার গঙ্গাসাগর ও দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের গঙ্গাসাগর মকর সংক্রান্তিতে। স্থানীয় বাসিন্দাদের বিশ্বাস দক্ষিণ 24 পরগনার গঙ্গাসাগরের যে মকর সংক্রান্তির পুণ্যস্নান কি ফল পাওয়া যায় সেই একই পুন্য লাভ করা যায় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গাসাগর মেলা কপিলমুনির আশ্রম সংলগ্ন আত্রাই নদীতে সংক্রান্তিতে স্নান করে।

সেই বিশ্বাস নিয়ে গত 39 বছর ধরেআত্রাই নদী তে কপিল মুনির আশ্রম কে কেন্দ্র করে মকর সংক্রান্তির পুণ্যস্নান এর আয়োজন হয়। কিন্তু করোনার প্রকল্পে এই মকর সংক্রান্তির পুণ্যস্নান অনেকটাই ম্লান গত তিন বছর ধরে। প্রতিবছর প্রচুর মানুষের ভিড় জমে বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের গঙ্গাসাগর এলাকায় মকর সংক্রান্তি উপলক্ষেপুণ্যস্নানে অংশগ্রহণ করে।

কিন্তু বিগত দু বছরের মতো এ বছরওকরোনার সংক্রমণ বাড়তির দিকে থাকায় সাধারণ মানুষের সেইভাবে বৃদ চোখে পড়েনি গঙ্গাসাগর এলাকার মকর সংক্রান্তির পুণ্যস্নানে।এবছর এই পুণ্যস্নান কমিটিও সম্পূর্ণ কোভিড সর্তকতা পালন করছে।পুণ্য স্নান করতে আসা বক্তব্যকে পুজো কমিটি সকলেরই গঙ্গা দেবীর আশীর্বাদে আগামী বছর মানুষ এই করোনা সংকট কাটিয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরে যাবে।