এই মুহূর্তে বাঁকুড়া জেলায় কটি হাতি রয়েছে হাতির অবস্থান কোথায় কোথায় দেখে নিন এক ঝলকে

অবতক খবর,১১ মার্চ,বাঁকুড়া:-  বাঁকুড়ার বনাঞ্চলে হাতির অবস্থান হবে না তা আবার হয় নাকি কখনো! বনদপ্তর এর সমীক্ষা অনুযায়ী এই মুহূর্তে বাঁকুড়া জেলায় হাতি রয়েছে 66 টি । রীতিমতো চিন্তায় ভাজ বাঁকুড়া বনাঞ্চলের আশেপাশের কৃষকদের, কারণ এলাকায় হাতি থাকা মানেই চাষের দফারফা, চাষীদের জন্য সেই আপডেটিই আমরা তুলে ধরব এখন তাদের এলাকায় কোথায় কতগুলি হাতি রয়েছে ।

বাঁকুড়া উত্তর বনদপ্তর সূত্রের খবর এই মুহূর্তে অর্থাৎ শুক্রবার পর্যন্ত হাতি রয়েছে এলাকায়  65টি এই হাতি গুলির অবস্থান রয়েছে – বড়জোড়া রেঞ্জে সাহারজোরা মৌজায়-৪৩টি হাতি রয়েছে , পাবোয়ায় হাতি রয়েছে-২টি, সাহরাখুলা-১০টি, বাঁকুড়া উত্তর রেঞ্জে বারোমেশিয়া – ২ টি , বেলিয়াতোর রেঞ্জে, শালুকা – ১ টি , রশিকনগরপুর – ২টি , মেথেনা-২টি,গঙ্গাজলঘাটি রেঞ্জে বাকাদাহা -১ টি ,সোনামুখী রেঞ্জে বড়োনারায়নপুর-২টি ।

অন্যদিকে বাঁকুড়া জেলার পাঞ্চেত বিভাগ সূত্রে খবর মুড়াবাড়ি , মাচানতালা বিট, জয়পুর রেঞ্জ হাতি রয়েছে-১ টি ।

বাঁকুড়া উত্তর বন বিভাগ এবং পাঞ্চেত বিভাগ এর পক্ষ থেকে যে সকল এলাকায় হাতি রয়েছে সেই সকল এলাকার এবং তার পার্শ্ববর্তী এলাকার সকল মানুষকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হয়েছে অযথা বনের ভেতরে প্রবেশ করতে বারণ করা হয়েছে হাতি এলাকায় দেখতে পেলে তৎক্ষণাৎ যাতে বনদপ্তর এ খবর দেয় ওই এলাকার মানুষ সেই বিষয়ে অনুরোধ করা হচ্ছে সাধারন মানুষকে মাইকিং করা হচ্ছে এলাকায় ।