এইবার গোয়া যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

অবতক খবর,৪ নভেম্বর: পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পর এইবার গোয়া যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, আগামী দশই নভেম্বর গোয়ায় যাবেন তিনি।

10 11 12 তিন দিন নিজে হাতে সংগঠন সা যাবেন তিনি। আগামী বছর ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভা ভোট। ত্রিপুরার পাশাপাশি গোয়াতে নজর তৃণমূলের। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের যোগ দিয়েছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা, লুইজিনহো ফলয়রিও। তাকে সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব দিয়েছেন অভিষেক।

কদিন আগেই গোয়ায় গিয়ে একাধিক কর্মসূচিতে অংশ নেয় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । তার সফরে জোড়াফুলশিবিরে যোগদান দেন টেনিস তারকা, লিয়েন্ডার পেজ, প্রাক্তন কংগ্রেস নেত্রী তথা অভিনেত্রী নাফিসা আলি, এছাড়াও যোগদান করেন কয়েকজন বিশিষ্ট ব্যক্তি। এবার ভাইপো টার পরে ঘুমায় যাচ্ছেন অভিষেক।

সেখানে তিন দিনের কর্মসূচি রয়েছে তার। এই সময় একাধিক সাংগঠনিক কর্মসূচিতে অংশ নেবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন এবার তৃণমূল কংগ্রেস আর বাংলার মাটিতে সীমাবদ্ধ থাকবে না। বিভিন্ন রাজ্যে সংগঠন মজবুত করতেও যে তার লক্ষ্যে নামবে।

এই পরিকল্পনা থেকেই এখন থেকেই ত্রিপুরার বিজেপির সাথে সমান টক্কর দিচ্ছেন তৃণমূল। গোয়াতে ও দল বিস্তারের জন্য সাংগঠনিকভাবে একাধিক কর্মসূচিতে যোগ দিচ্ছে তৃণমূল। আগামী এক মাসের মধ্যে আরও পাঁচ থেকে সাতটি রাজ্যে যাবে তৃণমূল।

অভিষেক বলেছেন আগামী তিন মাসের মধ্যে গোয়ার নির্বাচন। তাই শূন্য থেকে শুরু করছে তৃণমূল, আর তিন মাসের মধ্যেই গোয়ায় জোড়া ফুল ফুটবে। এইবার এক মাসের মধ্যে দীপ রাজ্যে গিয়ে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আর কি বার্তা দেন সেই দিকেই এখন দেখার।