অবতক খবর,২৮ মার্চ: আজ এইচপি, ইন্ডিয়ান গ্যাস সিলিন্ডার যারা সরবরাহ করেন, বহন করে যারা বাড়ি বাড়ি পৌঁছে দেন তারা সুনির্দিষ্ট অভিযোগ তুলে দিয়েছেন।

গ্যাস সিলিন্ডার সরবরাহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের মধ্যে পড়ে এবং এটির সরবরাহ বন্ধ করা যাবে না বলে সরকার নির্দেশিকা জারি করেছেন। কিন্তু এই ভ্যানচালকরা যারা গ্যাস সরবরাহ করেন বাড়িতে বাড়িতে তারা প্রশ্ন তুলেছেন, তারা যে বাড়ি বাড়ি গিয়ে গ্যাস সিলিন্ডার যে সরবরাহ করবেন,তাদের নিরাপত্তার দায়িত্ব নেবে কে? তাদের জন্য কি কোন প্যাকেজ ঘোষণা করা হয়েছে? প্যাকেজ ঘোষণা তো দূরের কথা,তাদের জন্য কি মাস্ক, স্যানিটাইজার,হ্যান্ড গ্লাভস্- এর ব্যবস্থা করা হয়েছে?

তাদের যে এই সমস্ত অভিযোগ যথাযথ এতে কোন দ্বিমত নেই। সরকার একতরফা নির্দেশিকা জারি করছেন যে, তারা জনগণের পাশে আছেন। কিন্তু এইসব সাধারণ জনগণরা কোথায় যাবেন? তাদের নিরাপত্তা কি? তাদের বিষয়ে কি ভাবছেন সেসব কোন নির্দেশিকা নেই। আপনি অঙ্ক দেবেন, কিন্তু অঙ্ক কষার পদ্ধতি শেখাবেন না, একটার পর একটা অঙ্ক দিয়ে যাবেন, লোক শুনবে,তা কি হয়? সুতরাং এই বিষয়টি নিয়ে একটু ভাববার সময় হয়েছে।

এদিকে এরা কোন সুরাহা করতে পারছেন না কোন দপ্তরে গিয়ে, তাদের কাউন্সিলরের কাছে গিয়ে, থানা প্রশাসনের কাছে গিয়ে। ফলত এই যে করোনা বিপর্যয়
এই সময়ে তাদের এই অভিযোগ নিশ্চিত উড়িয়ে দেবার মত নয়।