উদ্বোধনের প্রতীক্ষায় পাঁচ বছর কেটে গেলেও অবহেলিত শিশু উদ্যান‌,বিষাক্ত সাপ এবং পার্থেনিয়াম এর জঙ্গল 

অবতক খবর,১৮ মে: শিশু উদ্যান চাইনা, বিষাক্ত সাপ এবং পার্থেনিয়াম থেকে মুক্ত করুক পৌরসভা।
শান্তিপুর শহরের 16 নম্বর ওয়ার্ডের স্টিমার ঘাটে শিশু উদ্যানের বয়স পাঁচ বছর হলেও উদ্বোধন হয়নি এখনো। এলাকারবাসীর অনুমান ভাগীরথী সংলগ্ন জল প্রকল্পের একাংশ ভাঙ্গনের অপেক্ষায় ঝুলছে। ঠিক তার সাথেই অসমাপ্ত শিশু উদ্যান। যে যখন চেয়ারে বসে তখন একবার করে এসে দেখে যায়, প্রতিশ্রুতি দেয় উদ্বোধনের।

এলাকায় কোন শিশু উদ্যান না থাকায় আশায় বুক বেধে ছিলো , শিশুসহ অভিভাবকরা। পরিচর্যার অভাবে পার্থেনিয়ামের ঘন বন তৈরি হয়েছে। আর তার মধ্যেই হারিয়ে যাচ্ছে শিশুদের দোলনা ,খেলার ঢেঁকির নানান সরঞ্জাম‌। অভিভাবকরা বলছেন সব সময় খোলা থাকে পার্কের দরজা হলে কখন কি চুরি হয়ে যায় এবং তার দায় এসে পড়বে আমাদের উপর। অন্যদিকে বিকেল হলেই শিশুদের বায়না, চোখের অলক্ষ্যে পার্থেনিয়াম এর জঙ্গলের মধ্যে, আর সেখানেই বিষধর সাপের বাস।

এ বিষয়ে পৌর প্রধান সুব্রত ঘোষ জানান, নতুন বোর্ড গঠন হওয়ার পর বিভিন্ন কাজের চাপে ফুরসত মেলেনি, তবে অবিলম্বে রক্ষণাবেক্ষণ সহ উদ্বোধনের ব্যবস্থা করা হচ্ছে। তবে পার্থেনিয়াম নিধনের অবস্থা দুই-একদিনের মধ্যেই শুরু হবে।এ প্রসঙ্গে এলাকাবাসীরা বলেন এর আগেও এভাবেই বিভিন্ন জনপ্রতিনিধিদের কথায় প্রতীক্ষায় কেটে গেছে পাঁচ বছর। তাই সরকারি অর্থ অপচয় করে দরকার নেই কারণ সেগুলো আমাদেরই ট্যাক্সের টাকায়।