অবতক খবর,১৮ জানুয়ারি: উত্তর ২৪ পরগনা ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের বনগাঁ সাব ডিভিশন ইউনিটের পক্ষ থেকে বাটামোড় এলাকায় মৌন মিছিলের আয়োজন করা হয়। photographer’s অর্থাৎ চিত্রগ্রাহকরা স্মৃতি সংরক্ষণ করে রাখার কাজ করেন। বিবাহ থেকে শুরু করে বিভিন্ন ছোট-বড় অনুষ্ঠানের স্মৃতি ধরে রাখেন তারা।

চিত্রগ্রাহক এই পেশার সাথে যুক্ত ব্যক্তিদের রুটিরুজি নির্ভর করে তাদের ক্যামেরার উপর। দীর্ঘদিন ধরে লকডাউন থাকার পর বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে তাদের। এ বছরের শুরুতে ও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আংশিক লকডাউনের নের পথে হেঁটেছে রাজ্য সরকার।

বিয়েবাড়ি সহ বিভিন্ন অনুষ্ঠান ৫০ জন নিয়ে আয়োজনের নির্দেশ দেয় সরকার। পরবর্তীতে ২০০ জন নিয়ে অনুষ্ঠান করা যাবে এই নির্দেশিকা জারি করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। সরকারের এই উদ্যোগের জন্য ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে এ সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

এই সংগঠনের পক্ষ থেকে প্রশাসনের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। বিভিন্ন অনুষ্ঠানের কাজ সেরে মূলত বিবাহের কাজ সেরে চিত্রগ্রাহকদের বাড়ি ফিরতে অনেক সময় রাত হয়ে যায়। যেহেতু রাজ্যে লকডাউন চলছে তাই রাত দশটার পরে ফেরা নিয়মবিরুদ্ধ। যাতে চিত্রগ্রাহকদের রাত দশটার পরে ফেরার ক্ষেত্রে কোনো রকম সমস্যায় পড়তে না হয় সে জন্য প্রশাসনের দ্বারস্থ হন তারা।

এর পাশাপাশি পথচলতি মানুষদের সচেতন করতে এই সংগঠনের পক্ষ থেকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়। এবং সাধারন মানুষকে সচেতন ও তার বার্তা দেয়া হয় তাদের পক্ষ থেকে।