অবতক খবর :: রজতজয়ন্তী বর্ষ উত্তর দিনাজপুর জেলা বইমেলার উদ্বোধন করবেন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। জেলা বইমেলা আয়োজন নিয়ে কালিয়াগঞ্জে পূর্নাঙ্গ কমিটির সভা হল। কালিয়াগঞ্জ পৌরভবনে এই সভা শুরু হয়। আগামী ১ মার্চ থেকে কালিয়াগঞ্জ শহরের পার্বতী সুন্দরী হাইস্কুল ময়দানে বসছে উত্তর দিনাজপুর জেলা বইমেলার আসর। এগারো বছর বাদে কালিয়াগঞ্জ শহরে অনুষ্ঠিত হবে বইমেলা। এবারে উত্তর দিনাজপুর জেলা বইমেলার রজতজয়ন্তী বর্ষ।

এই বইমেলাকে সর্বাঙ্গীন সুন্দর করে তুলতে মুল কমিটির অধিনে ১১টি উপসমিতি গড়া হয়েছে। এদিন জেলা বইমেলা কমিটির যুগ্ম সম্পাদক কেয়া চৌধুরী ও কার্তিক পালের নেতৃত্ব এই সভা শুরু হয়। এই সভায় ছিলেন জেলাপরিষদের কো-মেন্টর অসীম ঘোষ, রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান তিলক চৌধুরী, উপ পুরপ্রধান বসন্ত রায়, স্বপন সরকার, নিতাই বৈশ্য প্রমুখ।

কালিয়াগঞ্জের শিক্ষা, সংস্কৃতি জগতের সঙ্গে ছাত্র-যুব ও ব্যবসায়ী জগতের বিশিষ্টজনদের নিয়ে প্রায় ২০০ সদস্যের শক্তিশালী বইমেলা কমিটি গড়া হয়েছে।কালিয়াগঞ্জ পুরসভায় ২৫ তম জেলা বইমেলা কমিটির অধিনে উপ সমিতির প্রথম বৈঠক হয়। ইতি মধ্যেই বই মেলার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে পার্বতী সুন্দরী উচ্চ বিদ্যালয়ের মাঠে।

এবারে রজতজয়ন্তী বর্ষ বইমেলায় আনুমানিক ব্যায় ধরা হয়েছে ২৫ লক্ষ টাকা। ৭ দিনের এই বইমেলা আয়োজনে রাজ্য সরকার দেয় ৫ লক্ষ টাকা। বাকি অর্থ কি ভাবে যোগার হবে, তা নিয়ে আলোচনা হয়। বইমেলার প্রচার নিয়ে দিশা দেখানো হয়।