অবতক খবর, উত্তর দিনাজপুর: পুলিশ কর্মী ও ক্রীড়াবিদদের নিয়ে ৫ কিলোমিটার ম্যারাথন দৌড়ের মাধ্যমে ৩১ তম জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহের শেষ দিনের অনুষ্ঠান শুরু করল উত্তর দিনাজপুর জেলা ট্র‍্যাফিক পুলিশ। শুক্রবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ কর্নজোড়া মেইন গেট থেকে পুলিশের এই ম্যারাথন দৌড়ের উদ্বোধন করেন উত্তর দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার নিকিতা ফোনিং। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশের ডিএসপি সদর প্রসাদ প্রধান, ডিএসপি ট্র‍্যাফিক গোবিন্দ শিকদার, রায়গঞ্জ থানার ট্রাফিক আইসি মলয় মজুমদার। কর্নজোড়া মেইন গেট থেকে এই ম্যারাথন দৌড় শুরু হয়ে তা শেষ হয় শিলিগুড়ি মোড়ে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের স্বার্থক রূপায়ন ও ৩১ তম জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহ শুরু হয়েছিল ১১ জানুয়ারি থেকে। শুক্রবার ছিল তার শেষ দিন। জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহ পালনের শেষ দিনে শুক্রবার সকালে কর্নজোড়া মেইন গেট থেকে শিলিগুড়ি মোড় পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটার রাস্তা ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করে উত্তর দিনাজপুর জেলা পুলিশ। ৭৫ জন প্রতিযোগী পুলিশের এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এরমধ্যে পুলিশ কর্মীরাও যেমন ছিলেন তেমনি অংশ নেন রায়গঞ্জের ক্রীড়াবিদরাও।

বিকেলে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার নিকিতা ফোনিং বলেন শুধু এই জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহই নয় সারা বছর ধরে সাধারন মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করতে ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের মাধ্যমে নানান কর্মসূচি নেওয়া হয়েছে। উত্তর দিনাজপুর  জেলায় ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের ফলে সাধারন মানুষ যেমন ট্রাফিক আইন সম্পর্কে সচেতন হয়েছেন তেমনি দুর্ঘটনার সংখ্যাও অনেক কমানো গিয়েছে।