অবতক খবর,২১ ডিসেম্বর: উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চেয়ারম্যান পার্থপ্রতিম রায় আজ ইসলামপুর উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা ডিপু পরিদর্শনে আসেন। ডিপুর আধিকারিক ও কর্মীদের সঙ্গে তিনি আলোচনা করেন।এবং ডিপু পরিদর্শন করেন করে তিনি বসে যাওয়া যেসব রুট এবং যেসব রুটি আগে গাড়িগুলো চলত কেন বসে গেছে এবং কেন ওই রুটে চালানো হচ্ছে না সেই বিষয় নিয়ে তিনি খোঁজ খবর নেন।

তিনি বলেন লাভজনক রুট দেখে নিয়ে তারপর এই গাড়িগুলো চালানো হবে। তিনি বিশেষত জোর দেন কলকাতার উঠে বসে যাওয়া গাড়িটি কেন বন্ধ এবং পার্শ্ববর্তী রাজ্য বিহার বিহারের যাতে গাড়ি চালানো যায় এবং সেই রুটের যে লাইসেন্স সেগুলো ল্যাপস হয়ে গিয়েছে সেই ল্যাপস হয়ে যাওয়া লাইসেন্স গুলো সেগুলো যদি আবার পুনরায় চালানো যায় সেই বিষয় নিয়েও তিনি আজ আধিকারিকদের সঙ্গে কথা বলেন। এবং তিনি বলেন ইসলামপুর দিপুকে 50 লক্ষ টাকা মাসে আইয়ের টার্গেট দেওয়া হয়েছে তারা বর্তমানে 40 লক্ষ টাকা আয় করছে ডিপু টির আয় খুব ভালো।

ইসলামপুর শহরের সঙ্গে যোগাযোগ করা যায় এবং শিলিগুড়ি সঙ্গে যোগাযোগ করা যায় বিভিন্ন গ্রামের সঙ্গে সেই বিষয় নিয়ে ভাবা হচ্ছে। তিনি বলেন ডালখোলা একটি জমি রয়েছে সেই জমিতে যাতে একটি টার্মিনাস তৈরি করা যায় সেই বিষয় নিয়ে পরিবহন মন্ত্রীর সঙ্গে তিনি দৃষ্টি আকর্ষণ করেছেন এবং সেই নিয়ে আগামীকাল তিনি পরিদর্শনে যাবেন।এবং সেখানে যদি একটি বাস টার্মিনাস তৈরি করা যায় সেই বিষয় নিয়ে ভাবনাচিন্তা চলছে। অপরদিকে শ্রমিক নেতা নুর উদ্দিন জানান বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে চেয়ারম্যান সাহেব খোঁজ নিয়েছেন তার কাছে আবেদন রেখেছি বসে যাওয়া রুট গুলো পুনরায় চালু করতে।গ্রামের সঙ্গে শহরের যোগাযোগ রক্ষা করতে বিভিন্ন রুটে গাড়ির ব্যবস্থা করতে তিনি জানিয়েছেন।