অবতক খবর , নদীয়া :      উত্তরপূর্ব এবং সংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপটি অবস্থান করছে। এটি ২১শে সেপ্টেম্বর সুস্পষ্ট নিম্নচাপরূপে উত্তর উড়িষ্যা এবং পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চল দিয়ে স্থলভাগে প্রবেশ করেছে। যার ফলে উত্তরবঙ্গের জেলাগুলিতে জেলাতে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হচ্ছে আবহাওয়া দপ্তর । বৃষ্টিপাতে দরুন এই সমস্ত জেলার নদীগুলোর জলস্তর বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে এবং পার্বত্য এলাকায় ধ্বস নামতে পারে। এই সতর্কতা আগামী ২৫ তারিখ পর্যন্ত জারি থাকবে।

উল্লিখিত জেলাগুলি ছাড়াও উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার সুন্দরবন সংলগ্ন অঞ্চলেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সাথে নদীয়া,মুর্শিদাবাদ, বর্ধমান হুগলি হাওড়া উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও এর যথেষ্ট প্রভাব পড়বে বলে জানা গেছে।

রাজ্যের বাকি জেলাগুলিতে আরও বেশকয়েকদিন প্রধানত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। এরপর ৩০শে সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবরের মধ্যে বঙ্গোপসাগরে আরেকটি নতুন একটি নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। যার ফলে ভাদুরের পচা গরমের হাত থেকে রেহাই পেলেও, ছিপছিপে বৃষ্টি এবং প্যাচপ্যাচে কাদাতেই কাটাতে হবে বেশ কিছুদিন! গত ২৪ ঘন্টায় নদীয়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি সেন্টিগ্রেড, এবং সর্বনিম্ন ২৬.২ ডিগ্রি সেন্টিগ্রেড বৃষ্টিপাত হয়েছে ৯.২ মিলিমিটার যা এই সময় স্বাভাবিকের থেকে বেশ খানিকটা কম।