অবতক খবর,২৯ নভেম্বর,বাঁকুড়াঃ উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষা বাতিলের দাবিতে এবার বিক্ষোভে সামিল ছাত্র ছাত্রীরা। বাঁকুড়ার তালডাংরার সাবড়াকোন হাই স্কুলের ঘটনা। সোমবার সপ্তাহের প্রথম দিন ঐ স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয়ের সামনে চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা বিক্ষোভে সামিল হয়েছেন।

বিক্ষোভকারী ছাত্র ছাত্রীদের অভিযোগ, সবে মাত্র স্কুল খুলেছে। স্কুল বন্ধের দিন গুলিতে অনলাইন ক্লাস হলেও  সিলেবাস সম্পূর্ণ হয়নি তার আগেই আগামী ১৩ ডিসেম্বর থেকে পরীক্ষাসূচি ঘোষণা করা হয়েছে। এই অবস্থায় স্বল্প সময়ের মধ্যে কোনভাবেই পরীক্ষা দেওয়া সম্ভব নয়। আগামী দিনে ফাইন্যাল পরীক্ষার আগে যদি করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নেয় ও সেই পরীক্ষা বাতিল করে টেস্টের নম্বর দেওয়া হয় তবে তা তাদের ভবিষ্যতের পক্ষে ভীষণ ক্ষতিকারক হবে। এই অবস্থায় তারা যথেষ্ট আতঙ্কিত। তাই পরীক্ষা পিছানোর দাবি তারা জানাচ্ছেন। দাবিপূরণ না হলে তারা লাগাতার অবস্থান আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন।

এবিষয়ে জানতে সংশ্লিষ্ট প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি। তিনি স্কুলে অনুপস্থিত ও  একাধিকবার টেলিফোন করা হলেও তিনি ফোন ধরেননি। তাই তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে এবিষয়ে অবর বিদ্যালয় পরিদর্শক (তালডাংরা পূর্ব চক্র) নন্দিতা সিংহ বলেন, এই ধরণের কোন খবর পাইনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। প্রয়োজনে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে তিনি কথা বলবেন বলে জানান।