অবতক খবর,১৪ মে: কাঁচরাপাড়া চেন গেট ৪ নং অ্যাভিনিউতে কাঁচরাপাড়া ডিস্ট্রিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এবং ইস্টার্ন রেলওয়ে ভারত স্কাউট অ্যান্ড গাইডস্-এর উদ্যোগে “ক্রস কান্ট্রি ওভারনাইট অ্যাডভেঞ্চার হাইক” এর শুভ সূচনা করা হলো। এই অ্যাডভেঞ্চারটি চলবে ১৪-১৫ মে পর্যন্ত। ভারত স্কাউট অ্যান্ড গাইডস্-এর ছাত্র-ছাত্রীরা সাইকেল চালিয়ে কাঁচরাপাড়া থেকে ব্যান্ডেল পর্যন্ত ভ্রমণ করবে। শুধু তাই নয় একটি রাত্রি সেখানেই কাটাবে তারা। এই অ্যাডভেঞ্চারে সকলকেই সেল্ফ ডিপেন্ড থাকতে হবে। যে যার নিজের সাইকেলেই তারা গন্তব্যস্থলে পৌঁছাবে। সঠিক সময়ে গন্তব্যস্থলে পৌঁছানোই তাদের মূল লক্ষ্য।

পতাকা উত্তোলনের মাধ্যমে এই অ্যাডভেঞ্চারের শুভ সূচনা করা হয়। উপস্থিত ছিলেন স্টেট অর্গানাইজিং কমিশনার (স্কাউট) মিস্টার রাজেন রায়, ডিস্ট্রিক্ট অর্গানাইজিং কমিশনার (স্কাউট) গোপাল বিশ্বাস, স্টেট অর্গানাইজিং কমিশনার গাইড (স্কাউট) বর্ণালী গাঙ্গুলী।

এই অ্যাডভেঞ্চার হাইক এর মূল উদ্দেশ্য হলো সামাজিক মেলবন্ধন এবং পরিবেশ সচেতনতা বৃদ্ধি। কাঁচরাপাড়া ডিস্ট্রিক্ট ট্রেনিং সেন্টার থেকে যাত্রা শুরু করে ব্যান্ডেলের এক মন্দির পর্যন্ত এই হাইক অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের সম্পূর্ণ দায়িত্ব ছিল সুকল্যাণ নাথ। প্রায় ৬০ কিলোমিটার পথ তারা অতিক্রম করবে। এই অ্যাডভেঞ্চার হাইককে ঘিরে ছাত্রছাত্রীদের মধ্যে উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো