ইসলামলপুর ও গোয়ালপোখরে এনআরসি,সিএএ ও এনপিআর বিরোধী তৃণমূলের মানব বন্ধন কর্মসূচি ও মৌন মিছিল

অবতক খবর, উত্তর দিনাজপুর : এনআরসি,সিএএ ও এনপিআর সহ কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সরব হয়ে মানববন্ধন এবং মৌন মিছিল কর্মসূচি পালন করল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর বাস টার্মিনাসের সামনে তৃণমূল কংগ্রেসের ইসলামপুরের বিধায়ক আব্দুল করিম চৌধুরীর নেতৃত্বে এই মানববন্ধনে সামিল হন কয়েক শতাধিক কর্মী, সমর্থক। তিনি বলেন, ইসলামপুর ব্লক ও শহর তৃণমূল কংগ্রেস কমিটির ডাকে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে। মানববন্ধনের পর এদিন মৌন মিছিলে অংশগ্রহণ করে দলের কর্মী সমর্থকরা। শহরের জাতীয় সড়ক জুড়ে এই কর্মসূচির জেরে কিছুক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে জাতীয় সড়ক। ফলে বিপর্যস্ত হয়ে পড়ে যান চলাচল ব্যবস্থা।

অন্যদিকে একই রকম ভাবে এই জন বিরোধী নীতির বিরুদ্ধে মানববন্ধন ও মৌন মিছিলে অংশ নেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী। তিনিও জনবিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদে সামিল হন। সেখানে কয়েক শতাধিক মানুষ এই মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে শামিল হন। উপস্থিত ছিলেন গোয়ালপুকুর এক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি গোলাম রসূল।

অন্যদিকে একই দাবিতে বুধবার ইসলামপুরে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল এর নেতৃত্বে ব্লক ও শহর তৃণমূল কংগ্রেস কমিটি সংশ্লিষ্ট কর্মসূচিতে অংশ নেয়। পরপর দুদিনএকই বিষয়ে কানাইলাল আগরওয়াল ও আব্দুল করিম চৌধুরীর অনুগামীরা পৃথকভাবে এই কর্মসূচি পালন করায় রাজনৈতিক বিতর্ক তুঙ্গে।