ইসলামপুর ব্লকে শিলা বৃষ্টির জেরে কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ

অবতক খবর,১১ এপ্রিল: ইসলামপুর ব্লকের গতকালের শিলা বৃষ্টির জেরে কৃষকদের ক্ষতিপূরণের দাবিতে সোমবার দাড়িভিট এলাকার ভিন্ন ভিন্ন জায়গায় বেঙ্গল টু বেঙ্গল রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ চলছে। বাজার ও দাড়িভিট এর শিমুলতলা এলাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। অবরোধ করেন বেঙ্গল টু বেঙ্গল রাজ্য সড়ক। অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকে স্থানীয় গ্রামবাসীরা। তারা খোলা আকাশের নিচে রাত কাটিয়েছে তাদেরকে কেউ দেখতে আসেনি।

তারা আরো বলেন তাদের দাবি উত্তর দিনাজপুর জেলা শাসক যতক্ষণ পর্যন্ত না আসবেন তারা রাস্তা অবরোধ মুক্ত করবেন না। তাদেরও দাবি যা যা ক্ষতি হয়েছে তা অতুলনীয়। প্রচন্ড পরিমাণের ক্ষতি হয়েছে।শীল ও বৃষ্টির ফলে বাড়ির ছাদ নেই ভেঙ্গে গিয়েছে আসবাবপত্র নষ্ট হয়ে গিয়েছে ধান ভুট্টা সহ গ্রীষ্মকালীন সবজি পটল আলু কুমড়ো একাধিক ফসল নষ্ট হয়েছে।

যার ফলে তারা চরম বিপাকে মধ্যে পড়েছেন।কি করবেন তারা বুঝতে পারছেন না। তাদের দাবি জেলাশাসক আসুক এসে সমস্ত ক্ষতি নিজের দেখুন তাদের এই অবরোধ উঠবে । ইসলামপুর থানা থেকে বিশাল পুলিশবাহিনী যায় তাদের আশ্বস্ত করেন কিন্তু তাদের একটাই দাবি জেলাশাসক কে আসতে হবে। ইসলামপুর সমষ্টি উন্নয়ন আধিকারিক রজত রঞ্জন দাস বলেন এলাকায় টিম পাঠানো হয়েছে সার্ভে করা হচ্ছে কতখানি ক্ষতি হয়েছে সেটি পাঠানো হবে উচ্চ স্তরে।তবে ক্ষতি হয়েছে তা স্বীকার করেন তিনি।